রাজশাহীতে বেসরকারী শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত

0
9

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষা জাতীয়করন ও বেসরকারি শিক্ষকদের বিষয়ে সরকারি কলেজ শিক্ষক সমিতির অশোভন ও অশালীন মন্ত্যবের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় নগরীর জিরো পয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করে রাজশাহী জেলা জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের নের্তৃবৃন্দ।

মানববন্ধনে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের রাজশাহী জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ফ্রন্টের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ রাজ কুমার সরকার, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ আমিনুর রহমান, উপাধ্যক্ষ রইস উদ্দিন, অধ্যক্ষ আব্দুল মালেক, অধ্যক্ষ রনজিত শাহা, অধ্যক্ষ আরসুর জাম্মান মালেক, অধ্যাপক প্রনব দে, আব্দুল মান্নান, শিক্ষক নেতা সাহাবুদ্দিন, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, অধ্যক্ষ মহসিন আলী, অধ্যক্ষ নুরুল ইসলাম, উপাধ্যক্ষ সাইফুর রহমান প্রমূখ।

এ ছাড়াও মানববন্ধনে রাজশাহী জেলার শতাধিক বেসরকারী শিক্ষক-কর্মচারী অংশ নেয়।

এসময় বক্তারা বলেন,শিক্ষার্থীদের জিম্মি করে ‘নো বিসিএস, নো ক্যাডার’ আন্দোলন অযোক্তিক। যেহেতু সকল শিক্ষকই সরকারী বিধি মেনে চাকুরীতে প্রবেশ করে, সেকারণে কাউকে হেয় প্রতিপন্ন করা অনুচিত।

এছাড়াও মানববন্ধন থেকে ফ্রন্টের মূল দাবি পাঁচ শতাংশ বেতন বৃদ্ধি, বৈশাখী ভাতাসহ শিক্ষা জাতীয়করণ করে দেশের একরকম শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয় ।

এদিকে শিক্ষা ক্যাডারদের আন্দোলনের প্রতিবাদে আগামী ১০ ডিসেম্বর রাজশাহী জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধনের ডাক দেয় সংগঠনটি।

মানববন্ধনটি পরিচালনা করেন আশরাফুল ইসলাম সুলতান।