দুঃস্থ-অসহায়দের সাহাযার্থে চালু হলো ‘কান্ডারিবিডি.কম’

0
36

রাবি প্রতিনিধি:
দুঃস্থ, অসহায় ও বেকার জনগোষ্ঠীকে ক্ষুদ্র ব্যবসা শুরু করে দিতে ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তির চিকিৎসার সাহায্যার্থে ‘কান্ডারিবিডি’ ডটকম নামের একটি নতুন ওয়েবসাইট চালু করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আগামী শুক্রবার নতুন এ ওয়েবসাইটটির উদ্বোধন করা হবে। বুধবার দুুপুরে রুয়েটের ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। রুয়েটের মাইক্রো ক্রাউডফান্ডিং প্লাটফর্ম এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কান্ডারিবিডি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা বখতিয়ার হোসনে পল্লব বলেন, আগামী শুক্রবার কান্ডারিবিডি ডটকম ওয়েবসাইটের যাত্রা শুরু হবে। রুয়েটের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম শেখ এটি উদ্বোধন করবেন।

তিনি আরো বলেন , শিক্ষার্থীদের বিভিন্ন উদ্ভাবনী প্রকল্পে ১ টাকা থেকে শুরু করে যেকোন সংখ্যক টাকা দান করা যাবে। পুরো প্রক্রিয়াটি শতভাগ স্বচ্ছতার সাথে পরিচালনা করা হবে। কেউ সাহায্যের আবেদন করলে সাহায্যপ্রার্থীর নাম, ঠিকানা, আর্থিক অবস্থা ইত্যাদির বিবরন গেজেটেড অফিসার বা রেজিস্টার্ড চিকিৎসক কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সংগৃহীত সম্পূর্ণ অর্থ গেজেটেড অফিসারের মাধ্যমেই সাহায্য প্রার্থীকে তুলে দেয়া হবে। এছাড়া কান্ডারীতে সাহায্য নেয়া বা সাহায্য করা যায় সম্পূর্ণ বিনামূল্যে। দাতারা মানসিক প্রশান্তির পাশাপাশি কান্ডারীর পার্টনার কোম্পানীর পণ্য ক্রয়ের ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন।

সংবাদ সম্মেলনে কান্ডারিবিডি ডটকম এর প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা ওয়াকিলুর রহমান অরন্য, প্রধান প্রযুক্তি কর্মকর্তা আদিল রেজা ও আহসান উজ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

স/বি