গ্রেনেড হামলার রায়, রাবি ছাত্রলীগের আনন্দ মিছিল

0
34

রাবি প্রতিনিধি:
২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে সন্তোষ প্রকাশ করে আনন্দ মিছিল ও সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে দলীয় টেন্ট থেকে মিছিলটি বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে এই জঘন্য অপরাধের জন্য তারেক জিয়ার ফাঁসির রায় হওয়া উচিত ছিল বলে তারা মন্তব্য করেন। সমাবেশ শেষে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করেন ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রুনু।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘এ মামলার রায়ে আরেকটি শুভক্ষণে বাংলাদেশ। এর মাধ্যমে জাতি একটু হলেও কলঙ্কমুক্ত হয়েছে। আদালতের প্রতি সম্মান রেখে আমরা রায়ে অত্যন্ত খুশি। তবে, তারেক রহমানের ফাঁসি হলে আরও আনন্দিত হতাম।’
ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন,‘বহুল প্রতীক্ষিত ২১ আগস্টের হামলায় নিহত আমার নেত্রী শহীদ রহমান হত্যা মামলার রায় পেয়েছি। আমরা বাংলাদেশ ছাত্রলীগ অত্যন্ত আনন্দিত এ রায়ে। আমরা এর দ্রুত কার্যকর চাই।’ গোলাম কিবরিয়াও তারেক রহমানের ফাঁসি হলে আরও খুশি হতেন বলে জানান।
এছাড়াও এ রায়কে কেন্দ্র করে কেউ যেন ক্যাম্পাস বা তার আপেপাশে কোনো রকম অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে তার জন্য সতর্ক অবস্থানে রাবি ছাত্রলীগ থাকবে বলেও জানান তারা।

স/সা