শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনশাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বামজোটের নেতাকর্মীরা।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে মশাল মিছিল শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে জোহা চত্বরে এক প্রতিবাদী সমাবেশে মিলিত হয়।

কর্মসূচি থেকে শাবিপ্রবির উপাচার্যের পদত্যাগ ও আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানান নেতাকর্মীরা।
সমাবেশে বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম-আহ্বায়ক মো. শাকিল বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির কথা না শুনেই তাদের ওপর হামলা চালানো হয়েছে৷ এতে অনেক শিক্ষার্থী আহত হয়েছে। তাদের ওপর এমন ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাই। আমরা তাদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখার আহ্বায়ক রিদম শাহরিয়ার বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর যে হামলা হয়েছে তা নতুন কোনো ঘটনা নয়। বাংলাদেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের অবস্থা ঠিক একই রকম। শিক্ষার্থীদের আন্দোলন দমানোর মধ্য দিয়ে সরকার শিক্ষার্থীদের ন্যায্য দাবি থেকে বঞ্চিত করতে চায়।

প্রতিবাদী সমাবেশে আরও বক্তব্য দেন- ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা ফুয়াদ রাতুল প্রমুখ। কর্মসূচিতে বামজোটের ২০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ