রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
Homeজাতীয়রাজশাহীসহ দেশের ৩২ জেলায় বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ, অব্যাহত থাকবে আরো দুই...

রাজশাহীসহ দেশের ৩২ জেলায় বয়ে যাচ্ছে শৈত্য প্রবাহ, অব্যাহত থাকবে আরো দুই দিন

গ্রীনসিটি ডেস্ক:

দেশের ৩২টি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। আরো দুই দিন তা অব্যাহত থাকার পর কমতে পারে তিন দিনে। শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়েছে, রাজশাহী, গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফেনী, যশোর, কৃষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল জেলাসহ রংপুর,  ময়মনসিংহ ও সিলেট বিভাগের (২৮ জেলা) ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। এক্ষেত্রে দেশের উত্তর ও উত্তর-পশ্চিম এবং উত্তর-পূর্ব জেলাগুলোতে মাঝারি ধরনের এবং অন্যত্র মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

সকালে দেশের সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে  ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে, ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর অন্যত্র হালকা থেকে ঘন কুয়াশা। তাপমাত্রা বাড়বে আগামী ৭২ ঘণ্টায়।

চলতি মৌসুমে এবার সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮ জানুয়ারি। কুড়িগ্রামের রাজারহাটে এদিন তাপমাত্রা নেমেছিল ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াসে। চলতি বছর এ নিয়ে তৃতীয়বার আর এই শীতে চলছে চতুর্থ শৈত্য প্রবাহ।

বাংলানিউজ

সর্বশেষ সংবাদ

No posts to display