রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীর পদ্মাপাড়ে আলোকায়নের উদ্বোধন

রাজশাহীর পদ্মাপাড়ে আলোকায়নের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী মহানগরীর বড়কুঠি হতে পঞ্চবটি আই বাঁধ পর্যন্ত পদ্মাপাড়ের ওয়াকওয়ে আলোকায়নের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় পঞ্চবটি আই বাঁধ সংলগ্ন পাচানী মাঠে আয়োজিত অনুষ্ঠানে ফিতা কেটে, ফলক উন্মোচন ও রিমোটের মাধ্যমে আলোকায়নের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে পদ্মাপাড়ের আলোকায়ন ঘুরে দেখেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
বড়কুঠি হতে পঞ্চবটি আই বাঁধ পর্যন্ত পদ্মাপাড়ে ৬৩টি পোলে অত্যাধুনিক ৬৩টি এলইডি লাইট লাগানো হয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অন-অফ হবে। সূর্য অস্ত যাওয়ার সাথে সাথে অটোমেটিক বাতিগুলো জ¦লে উঠবে, আর সূর্য উঠার সাথে সাথে নিভে যাবে। বাতিগুলো ৭০ ফুট দূর থেকে রিমোট কন্ট্রলারের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। রিমোট কন্ট্রলারের মাধ্যমে ৭০ ফুট দূর থেকে বাতি নিয়ন্ত্রণের বিষয়টি রাজশাহীতে এই প্রথম।
উদ্বোধনকালে সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরমান আলী, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দীন জসির, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী কামাল পারভেজ, পুজুন দাস, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

No posts to display