শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিন‘এক মুহূর্তেই চোখের সামনে এভাবে চলে গেলি’

‘এক মুহূর্তেই চোখের সামনে এভাবে চলে গেলি’

নিজস্ব প্রতিবেদক:

দুর্ঘটনায় আহত রায়হান প্রামাণিক রিমেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলার মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তাঁর বাড়ি ফরিদপুরে। সেদিনের ঘটনা সম্পর্কে তিনি বলেছেন, এক ছোট ভাই তাঁর মোটরসাইকেলটি তাঁর কাছে রেখে বাড়ি গেছে। তিনি এবং মাহমুদ হাবিব মোটরসাইকেলটি নিয়ে শহীদ জিয়াউর রহমান হলের সামনের একটা রেস্তোরাঁয় রাতের খাবার খান। এরপর হাবিব বলেন, বুথ থেকে তাঁর টাকা তোলা দরকার। করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় স্টেশন বাজারের সব বন্ধ। তাই তাঁরা খাওয়াদাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বুথে যাচ্ছিলেন। প্রথম তিনিই মোটরসাইকেলটি চালাচ্ছিলেন। কিন্তু কিছুক্ষণ পরপর বন্ধ হয়ে যাচ্ছিল। তখন মাহমুদ হাবিব চালাতে শুরু করেন।

রিমেল আরো বলেন, তাঁরা স্বাভাবিক গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন। বরং ট্রাকটি আসতে দেখে তাঁরা রাস্তার একপাশে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়েছিলেন। মাঠে ট্রাক ঢোকার জন্য যে রাস্তা বানানো হয়েছে, সেখানে বিদ্যুতের একটি খুঁটি রয়েছে। অন্য খুঁটিগুলোতে বাতি জ্বললেও ওই খুঁটির বাতিটা নিভে ছিল। ফলে জায়গাটা অন্ধকারাচ্ছন্ন ছিল। তাঁরা ধারণা করেছিলেন, তাঁদের সামনে দিয়ে ট্রাকটি অনায়াসে হাতের বাঁ পাশের মাঠে ঢুকতে পারবে। তাঁরা ভাবতেই পারেননি, ট্রাকটি সেখানেই মোড় নেবে। রায়হান বলেন, ‘আমি পেছনে বসা ছিলাম। ট্রাক গা ঘেঁষে ঘুরছে দেখে আমরা দুজনেই “হেই” বলে চিৎকার দিয়ে উঠি। তারা শুনল না। কাছাকাছি জায়গার মধ্যে ঘুরতে গিয়ে বাম্পার দিয়ে ধাক্কা দিল। ধাক্কায় আমরা ছিটকে পড়ে যাই। পড়ে যাওয়ার পরেও আমার জ্ঞান ছিল। আমি মাহমুদকে তুলতে যাচ্ছিলাম। কিন্তু পা বের করতে পারছিলাম না। আমার পায়ের ওপর দিয়ে চাকা গেছে। তিনি বলেন, ওখানে বালু ছিল, তাই আমার পা বালুর ভেতরে পুঁতে গিয়েছিল। তাছাড়া পা সম্পূর্ণ গুঁড়ো হয়ে যেত। তারপরও জুতা ফেটে পায়ের অনেকখানি মাংস বের হয়ে যায়।’

এর আগে, মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাকচাপায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মাহমুদ হাবিব হিমেল নিহত হন। তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র ছিলেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা অ্যাসোসিয়েশনের (রুডা) সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দপ্তর সম্পাদক ছিলেন। ওই দুর্ঘটনায় রিমেল আহত হন।

সর্বশেষ সংবাদ