শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনবেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ৮ দফা দাবীতে রাজশাহীতে মানববন্ধন

বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ৮ দফা দাবীতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্র্রতিবেদক:
শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও পূর্নাঙ্গ উৎসব ভাতাপ্রদানসহ ৮ দফা দাবীতে রাজশাহীতে মানববন্ধন করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশান জেলা ও মহানগর শাখা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচী পালন করে তারা।
এসময় জেলা ও মহানগরের স্কুল কলেজের শতাধিক শিক্ষক ও শিক্ষিকা এতে অংশগ্রহন করেন। এসময় মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষকরা তাদের কম বেতনে মানবেতর জীবনের বর্ণনা করেন। স্কুল কলেজের গর্ভনিং বডি ও পরিচালনা পরর্ষদে শিক্ষিত মানুষের অভাবে নানা বিধ সমস্যার কথা তুলে ধরেন ।
শিক্ষকরা বলেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষাকে এগিয়ে নিতে হবে আর এর প্রধান উপায় শিক্ষা খাতকে জাতীয়করন। একই সাথে শিক্ষকরা তাদের আর্থসামাজিক উন্নয়ন ও সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য দাবিগুলো পূরনো সরকারকে অনুরোধ জানান।
এর পাশাপাশি মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের , গর্ভনিং বডি ও ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা, শূন্য পদে ইনডেক্সধারী শিক্ষকদের বদলীর ব্যবস্থা কার্যকর করাসহ, আসন্ন ঈদের পূর্বেই পূর্নাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবী করেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন।

সর্বশেষ সংবাদ