ঢাকাবৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২
  • অন্যান্য

৩ দিনের মধ্যে বৃষ্টি হতে পারে

ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৩:০৫ অপরাহ্ণ । ১১০ জন

গ্রীনসিটি ডেস্ক:


রাতের তাপমাত্রা কোথাও বেড়েছে, আবার কোথাও কমেছে। আগামী দু-তিনদিন তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। একইসঙ্গে আগামী তিনদিনের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির পর তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিলো শ্রীমঙ্গলে। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, সকালে সেখানে তাপমাত্রা বেড়ে হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
তবে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমেছে। একদিনের ব্যবধানে ঢাকার তাপমাত্রা ১৬ দশমিক ৬ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক।
তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে।
এসময়ে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।- দৈনিক শিক্ষা