ঢাকামঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২

আবারও হুদার মতো ইসি গঠনে নাম পাঠাচ্ছে সার্চ কমিটি: ফখরুল

ফেব্রুয়ারি ২২, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ । ১৫৬ জন

গ্রীনসিটি ডেস্ক:

আবারও হুদার মতো নির্বাচন কমিশন গঠন করতেই রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটি নাম পাঠাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সার্চ কমিটিতে যারা আছেন তারা সব তাদের লোক (ক্ষমতাসীন)। রাষ্ট্রপতির কাছে তারা যে নাম পাঠাবে দেখা যাবে তারাও হুদার মতোই লোক। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কৃষক দলের প্রতিবাদ সভায় এসব কথা বলেন ফখরুল।

বাংলাদেশ রাষ্ট্রের অস্তিত্ব বিপদগ্রস্ত হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, কিছু দিন আগে র‌্যাব এবং ৭ জন কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা এসেছে। পুরো জাতি লজ্জা পেয়েছে। এ সরকার মানবাধিকার লঙ্ঘন করে শত শত রাজনৈতিক নেতাকর্মীকে গুম করে দিয়েছে, হত্যা করেছে। যে কারণে আন্তর্জাতিক সব মানবাধিকার সংস্থাগুলো অভিযোগ করেছে এটা আর গণতান্ত্রিক দেশ নেই। পুরোপুরিভাবে মানবাধিকার লঙ্ঘনকারী দেশ হিসেবে চিহ্নিত হয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এ সরকার যদি বেশি দিন থাকে তাহলে আমাদের অস্তিত্ব শুধু নয়, রাষ্ট্রের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে মন্তব্য করে ফখরুল বলেন, তারা অত্যন্ত পরিকল্পিতভাবে আমাদের সংবিধানকে কেটে-ছেঁটে ছিন্ন ভিন্ন করেছে। আমাদের আমলাতন্ত্র ধ্বংস করেছে। বিচার বিভাগকে দলীয়করণ করেছে। নির্বাচন ব্যবস্থাকে তছনছ করে দিয়েছে। এখন তারা নির্বাচন কমিশন গঠন করার জন্য সার্চ কমিটি করেছে, আইন করেছে জনগণকে বোকা বানানোর জন্য। সার্চ কমিটিতে যারা আছে, তারা সব তাদের লোক। আজ তারা রাষ্ট্রপতির কাছে নাম পাঠাবে, দেখা যাবে হুদার মতো লোক।

সদ্যবিদায়ী নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার বিচার দাবি করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়ার জন্য তার বিচার হতে হবে। তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সরকার ও রাষ্ট্রকে আওয়ামী লীগ এক করে ফেলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের প্রতিটি মানুষ আজ মুক্তি চায়।

তিনি বলেন, প্রতিটি মানুষকে আজ প্রতি মুহূর্তে বেঁচে থাকার সংগ্রাম করতে হচ্ছে। আমি বলেছিলাম, এ সরকার একুশের চেতনাকে ভূ-লুণ্ঠিত করেছে এবং মুক্তিযুদ্ধের লক্ষ্যকে ধ্বংস করে দিয়েছে। এটা তথ্যমন্ত্রী সাহেবের খুব লেগেছে। তিনি বলেছেন, এটা নাকি আমরাই করেছি, তারা করেননি। জনগণ বিচার করবে এটা কারা করেছে, কারা করেনি।সময়