বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeআন্তর্জাতিকদাউদ ইব্রাহিমের দলের সঙ্গে যোগাযোগ, মহারাষ্ট্রের মন্ত্রী গ্রেফতার

দাউদ ইব্রাহিমের দলের সঙ্গে যোগাযোগ, মহারাষ্ট্রের মন্ত্রী গ্রেফতার

গ্রীনসিটি ডেস্ক:

দাউদ ইব্রাহিমের দলের সঙ্গে যোগাযোগ ও অর্থ পাচারের জড়িত থাকার অভিযোগে  মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দীর্ঘ ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বুধবার তাকে গ্রেফতার করা হয় বলে  ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে ইডির কার্যালয় থেকে বের হয়ে গণমাধ্যমকর্মীদের সামনে হাতের মুষ্ঠি উঁচিয়ে নওয়াব বলেছেন, তিনি ভেঙে পড়বেন না। এ সময় তিনি বলেন, আমরা লড়াই করব এবং জিতব, সবার সামনে সত্যিটা তুলে ধরব।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নওয়াব মালিক দাউদ ইব্রাহিমের সহযোগীদের সঙ্গে অবৈধভাবে অর্থ লেনদেন করেছেন। জিজ্ঞাসাবাদের সময় নওয়াব একদম সহযোগিতা করেননি বলে ইডির অভিযোগ।

সম্প্রতি ইডি এ নিয়ে একাধিক অভিযান  চালিয়েছে। একই মামলায় দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকারকেও পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

সূত্র জানায়, নওয়াব মালিকের সম্পত্তি কেনার প্রমাণ চলমান তদন্তে উঠে এসেছে।

স্থানীয় সময় বুধবার সকালে ৬২ বছর বয়সী নওয়াব মালিককে জিজ্ঞাসাবাদের জন্য তুলে নিয়ে যাওয়া হয়। ভোর ছয়টার সময় ইডির কর্মকর্তারা তার বাড়িতে উপস্থিত হন সেখানে তাকে এক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এর পর তাকে ইডির অফিসে নিয়ে আরও আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

এদিকে, নবাব মালিকের গ্রেফতার নিয়ে মহারাষ্ট্র রাজনীতিতে ঝড় শুরু হয়েছে। মুম্বাই, পুণেসহ রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন নওয়াব মালিকের দল এনসিপি সমর্থকরা। ২০১৯ মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ৫৪টি আসনে জেতার পর এনসিপি প্রধান শরদ পওয়ারের শারীরিক অসুস্থতার কারণে  নবাব মালিক হয়ে ওঠেন দলের বড় মুখ।

যুগান্তর

সর্বশেষ সংবাদ

No posts to display