শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeকৃষি‘রাকাব-লেন্স’ অ্যাপ উদ্বোধন

‘রাকাব-লেন্স’ অ্যাপ উদ্বোধন

গ্রীনসিটি ডেস্ক:

মাঠ পর্যায়ের সব ধরনের পারফরমেন্স তাৎক্ষণিকভাবে মনিটরিং করতে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) একটি নতুন ড্যাস বোর্ড অ্যাপ চালু করল। এটির নাম দেওয়া হয়েছে ‘রাকাব-লেন্স’।

মঙ্গলবার সকালে রাজশাহীতে প্রধান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে এটির উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান রইছউল আলম মণ্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মান্নান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপ-মহাব্যবস্থাপক আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহাব্যবস্থাপক (প্রশাসন) জয়নাল আবেদীন, মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) মাকসুদা নাসরীন ও রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক কামিল বুরহান ফিরদৌস। অনুষ্ঠানে রংপুর বিভাগের মহাব্যবস্থাপক বাবর আলী এবং রাজশাহী ও রংপুর বিভাগের ১৮টি জোনের সকল জোনাল ব্যবস্থাপকরা ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

রাকাব জানিয়েছে, দেশের কোনো ব্যাংকে এই ধরনের একটি অ্যাপ প্রথম চালু করা হলো, যার মাধ্যমে ব্যাংক ব্যবস্থাপনা ব্যাংকের মাঠ পর্যায়ের সব ধরনের পারফরমেন্স তাৎক্ষণিকভাবে মনিটরিং করা যাবে। এর ফলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যাংক বিষয়ে দ্রুততার সঙ্গে কার্যকরী সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে এবং ব্যাংকের সকল পর্যায়ে জবাবদিহিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে।

সর্বশেষ সংবাদ