শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহী বার অ্যাসোসিয়েশনের নির্বাচন বৃহস্পতিবার

রাজশাহী বার অ্যাসোসিয়েশনের নির্বাচন বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক:

‘রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন নির্বাচন-২০২২’ আগামীকাল বৃহস্পতিবার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে এই সময়ের মধ্যে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মধ্যাহ্ন বিরতি থাকবে।

নির্বাচনকে কেন্দ্র শেষ মুহূর্তে জমজমাট হয়ে উঠেছে রাজশাহীর আদালত পাড়া। ২৪ ফেব্রুয়ারি নির্বাচনকে ঘিরে দুইটি প্যানেল রাজশাহী আদালত চত্বরে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাজশাহী কোর্ট চত্বর ঘুরে দেখা গেছে, দুটি প্যানেলের প্রচারণা জমে উঠেছে। প্যানেল দুইটি হলো, আওয়ামী লীগ মনোনীত সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত ইব্রাহিম-একরাম প্যানেল ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য মনোনীত আবুল কাসেম-পারভেজ জাহেদী প্যানেল।

নিজেদের পক্ষে ভোট প্রার্থনা করে আইনজীবীরা ছাড়াও মহাগরী ও জেলার রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাদের মতাদর্শের প্যালেনকে বিজয়ী করার জন্য প্রচারণায় বর্তমানে ব্যস্ত সময় পাড় করছেন।

রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে এ বছর আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল ইব্রাহিম-একরাম থেকে নির্বাচন করছেন, সভাপতি পদে ইব্রাহিম হোসেন, সহ-সভাপতি পদে অসিত কুমার স্যানাল, এ.এন. মোতাসিম বিল্লাহ ও মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক পদে একরামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজী শওকত সালেহীন এলেন (সাধারণ), যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল আহমেদ (কল্যাণ), সম্পাদক হিসাব পদে আখতারুল আলম বাবু, সম্পাদক লাইব্রেরি পদে হাসিবুল ইসলাম কচি, সম্পাদক অডিট পদে রকিবুল হাসান রোকন, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন পদে জালাল উদ্দীন (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার পদে মমতাজ খানম। এছাড়া প্যানেলেট ৯ জন সদস্য আছেন নাজবুল ইসলাম, আহসান হাবীব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, জাকির হোসেন, সাহাবুর রহমান, সুমা খান, দেলায়ার হোসেন মোস্তফা, আব্দুর রহমান ও মামুনুর রশিদ জন।

আর বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত আবুল কাসেম-পারভেজ জাহেদী প্যানেল থেকে নির্বাচন করছেন- সভাপতি পদে আবুল কাসেম, সহ-সভাপতি পদে এ.কে.এম. মিজানুর রহমান, মাহবুবুল ইসলাম, আবু মোহাম্মদ সেলিম, সাধারণ সম্পাদক পদে পারভেজ তৌফিক জাহেদী, যুগ্ম সাধারণ সম্পাদক (১) সাধারণ পদে আতিকুর রহমান ইতি, যুগ্ম সাধারণ সম্পাদক (২) কল্যাণ তহবিল পদে নূর-এ-কামরুজ্জামান ইরান, হিসাব সম্পাদক পদে সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক পদে রিয়াজ উদ্দীন, সম্পাদক অডিট পদে আজিমুশ সান উজ্জ্বল, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন পদে মোজাম্মেল হক (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার পদে রজব আলী।

এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের ৯ সদস্য হলেন- আফতাবুর রহমান, সাইদুর রহমান তালুকদার, আমজাদ হোসেন (৩), রাকিবুল ইসলাম রাকিব, হাসানুল বান্না সোহাগ, অলিউল ইসলাম, সেকেন্দার আলী, আব্দুল বারী ও নূসরাত মেহেজেবীন সুমি।

রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন নির্বাচন-২০২২ এর নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন- অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সেলিম। তিনি জানান, নির্বাচনে ভোটগ্রহণের সকল প্রস্তুতি প্রায় শেষ। ১নং বারের দ্বিতীয় তলায় ভোটগ্রহণের জন্য বুথ স্থাপন করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। ভোটগ্রহণের পর রাতেই গণনা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলেও জানান- নির্বাচন কমিশনার।

সর্বশেষ সংবাদ