শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeআইন-আদালতঢাকা বারে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

ঢাকা বারে আওয়ামীপন্থিদের নিরঙ্কুশ জয়

গ্রীনসিটি ডেস্ক:

ঢাকা আইনজীবী সমিতির কার্যকরি কমিটির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৭টি পদেই জয় পেয়েছে সরকার দল আওয়ামীলীগপন্থি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা। অপরদিকে দুটি সম্পাদকীয় পদসহ মোট ছয়টি পদে জয় পায় বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য সমর্থিত নীল প্যানেল।

গত বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। মোট ১৯ হাজার ৮৪৭ জন ভোটারের মধ্যে দুই দিনে ভোট দেন ১১ হাজার ৪১২ জন৷

এবার সভাপতি পদে মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে মো. ফিরোজুর রহমান মন্টু জয়লাভ করেছেন।

সাদা প্যানেলের বিজয়ী অন্য প্রার্থীরা হলেন— সিনিয়র সহ-সভাপতি পদে দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি পদে এ কে এম শফিকুল ইসলাম, ট্রেজারার পদে মোহাম্মদ নূর হোসেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে ইমানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিমা ইয়াসমিন দীপা, অফিস সম্পাদক পদে মুহাম্মদ আরকান মিয়া ও ক্রীড়া সম্পাদক পদে মো. মনিরুজ্জামান খান।

এই প্যানেল থেকে সদস্য পদে আবু সুফিয়ান, গোলাম ইমাম হোসেন, ইমতিয়াজ মাহমুদ প্রিন্স, রাকিবুল ইসলাম রাকিব, সামিউল ইসলাম  প্রিন্স, আবুল বাশার ও জাহাঙ্গীর আলম জাহিদ।

অপরদিকে নীল প্যানেল থেকে লাইব্রেরি সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক পদে মোশারফ হোসেন মোল্লা নির্বাচিত হয়েছেন।
নীল প্যানেল থেকে সদস্য পদে—ফয়সাল কবির সৌরভ, ফরিদুল হাসান তুষার, মশিউর রহমান মানিক, মুজাহিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এবার ভোটগ্রহণে অব্যবস্থাপনা লক্ষ্য করা গেছে। এ নিয়ে আইনজীবীরা অসন্তোষ প্রকাশ করেছেন৷ বিশেষ করে বুথের সামনে জটলা পাকিয়ে ভোট চাইতে দেখা যায। ভীড় ও ঠেলাঠেলির কারণে বিশেষত নারী ও বয়স্ক আইনজীবীরা পড়েন বিপাকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আইনজীবী ক্ষোভ প্রকাশ করেন।

বাংলানিউজ

সর্বশেষ সংবাদ