ঢাকাসোমবার , ৭ মার্চ ২০২২

নারী বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দাপুটে জয়

মার্চ ৭, ২০২২ ১:১৬ অপরাহ্ণ । ১২৩ জন

গ্রীনসিটি ডেস্ক:


নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে উড়ে গেল বাংলাদেশ। ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগ্রেসরা। ডানেডিনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি ২৭ ওভারে নেমে আসে। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করে। জবাবে এক উইকেট হারিয়ে ও ৪২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৬ রান তোলার পর প্রথম উইকেট হারায় স্বাগতিক নিউজিল্যান্ড। ওপেনার ও অধিনায়ক সোফি ডিভাইন ১৪ রান করে সালমা খাতুনের বলে বোল্ড হন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৮১ বলে ঝড়ো ১০৮ রান করে দলকে সহজ জয় এনে দেন সুজি বেটস ও অ্যামেলিয়া কের। বেটস ৬৮ বলে ৮টি চারে ৭৯ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হন। আর কের ৩৭ বলে ৪৭ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও ফারজানা হক। উদ্বোধনী জুটিতে তারা ৯.২ ওভারে ৫৯ রান তোলেন। তবে এউ জুটির পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। শামীমা ৩৬ বলে ৩৩ করেন। আর বিশ্বকাপে বাংলাদেশ নারীদের হয়ে প্রথম হাফসেঞ্চুরি করা ফারজানা ৬৩ বলে ৫২ রানের অসাধারণ ইনিংস খেলেন।

কিউই বোলারদের মধ্যে অ্যামি স্যাটারওয়েট সর্বোচ্চ ৩টি উইকেট পান। ম্যাচ সেরা হয়েছেন সুজি বেটস। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সম্ভাবনা জাগিয়েও হেরেছিল বাংলাদেশ মেয়েরা। আগামী ১৪ মার্চ হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।- বাংলানিউজ