শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

রাজশাহীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ১১টায় নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে সিটি কাউন্সিলরবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা জ্ঞাপন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম আবুল খায়ের।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহম্মদ মামুন।

কর্মসূচিতে রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান, ২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৬ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৮ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ই-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ড. এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান সহ সকল শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ১৯৭১ সালের ৭ মার্চে প্রদত্ত ঐতিহাসিক ভাষণ রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ মোড় ও স্থানসমূহে দিনব্যাপী প্রচার করা হয়।

সর্বশেষ সংবাদ