শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীর সাত স্কুলের ১৯ শিক্ষককে বদলি, শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহীর সাত স্কুলের ১৯ শিক্ষককে বদলি, শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলার সরকারি সাতটি স্কুলের ১৯ জন সিনিয়র শিক্ষককে বদলি করা হয়েছে। সিনিয়র শিক্ষকদের বদলি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন করেছেন- শিক্ষাপ্রতিষ্ঠানের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। শনিবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট ও রাজশাহী কলেজের সামনে এই কর্মসূচির পরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্কুলগুলো হলো- রাজশাহী গভ. ল্যাবরেটরী হাইস্কুলের তিন শিক্ষক, রাজশাহী কলেজিয়েট স্কুলের পাঁচজন,  রাজশাহী সরকারি বালিকা ‍উচ্চ বিদ্যালয়ের একজন, হাজী মুজম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়ের তিনজন, রাজশাহী সরকারি পিএন গার্লস হাই স্কুলের চারজন, সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ের দুইজন ও জেলার বাগমারার ভবানীগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষককে বদলি করা হয়েছে।

রাজশাহী কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র খাজা খালেদ জানান, শিক্ষকদের বদলির বিষয়টি দক্ষতা ও মানবিক দিকট বিবেচনা করে বদলির আদেশ বাতিল করে শিক্ষকদের স্ব-স্ব স্কুলে বহাল রাখার জোর দাবি জানাচ্ছি। এনিয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর স্মারকলিটি প্রদান করা হয়েছে। এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রাজশাহী জেলা প্রশাসক ও রাজশাহী সিটি করপোরেনের মেয়রকে স্মারকলিপি প্রদান করা হবে।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন-রাজশাহী কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র ইরান আজমাইন মুগ্ধ, রিশাদ আবেদীন, ওয়াহেদুজ্জামান, শেখ আল নাহিয়ান, একই স্কুলের  দশম শ্রেণির ছাত্র তাহামিদ রহমান প্রমুখ।

প্রসঙ্গত, সরকারি স্কুলে কর্মরত ২৬১ জন সিনিয়র শিক্ষককে নতুন কর্মস্থলে বদলি করা হয়। বৃহস্পতিবার (১০ মার্চ) তাদের বদলির আদেশ প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর আগে গত মঙ্গলবার তাদের বদলি করে আদেশ জারি করা হয়। আদেশে বদলিকৃত শিক্ষকদের ১২ মার্চের মধ্যে অবমুক্ত হতে বলা হয়েছে। অধিদপ্তর বলছে, জনস্বার্থে শিক্ষকদের বদলি করে আদেশ জারি করা হয়েছে।

সর্বশেষ সংবাদ