শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীবর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে জাতির পিতার জন্মবার্ষিকী ও ও জাতীয় শিশু দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে জাতির পিতার জন্মবার্ষিকী ও ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার ব্যাপক কর্মসূচি বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ ও রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

সকাল সাড়ে ১০টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। এরপর বেলা পৌনে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল। প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ।

May be an image of 10 people, people standing and indoor

সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, রাজশাহী পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আক্তার রেনী, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান। সভায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সনৎ কুমার সাহা।

পরে দুপুর ১২টায় সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে গণযোগাযোগ অধিদপ্তরের রাজশাহী কার্যালয় ও বিভাগীয় পাবলিক লাইব্রেরি শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক বই, ডকুমেন্টারি প্রদর্শন ও ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করছে।

বিকেল ৪টায় রাজশাহী কালেক্টর মাঠে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশাল শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি নগরের বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে  কালেক্টরেট মাঠ পর্যন্ত বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হবে।

 

সর্বশেষ সংবাদ