ঢাকাবৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২
  • অন্যান্য

এসআই নিয়োগে কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ

মার্চ ১৭, ২০২২ ১:১৫ অপরাহ্ণ । ১৭৭ জন

গ্রীনসিটি ডেস্ক:

বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১৬ মার্চ) এ ফল প্রকাশ করা হয়। বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) এ ফলাফল জানা যাবে।

বাংলাদেশ পুলিশের তথ্যমতে, ২০২১ সালের এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ ৩ হাজার ৪৩৬ জন প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা গত ৫ মার্চ রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) শুরু হয়। প্রতিদিন ৪৮০ জন করে প্রার্থীর পরীক্ষা গ্রহণের মাধ্যমে ১৫ মার্চ এ পরীক্ষা শেষ হয়।

পুলিশ সদর দপ্তর জানায়, শুধুমাত্র কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা পরবর্তীতে বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বলে বিবেচিত হবেন। কম্পিউটারে দক্ষতা যাচাইয়ের ফলে তথ্য-প্রযুক্তির মৌলিক জ্ঞান চর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্তকাজে অধিকতর দক্ষ ও কারিগরিভাবে বুদ্ধিদীপ্ত এসআই নিয়োগ করা সম্ভব হবে।

পুলিশের এআইজি (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কম্পিইউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষার তারিখ, সময়সূচি ও স্থান যথাসময়ে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) জানানো হবে।- বাংলানিউজ