রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
Homeজাতীয়নিম্নচাপের আভাস, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে সোমবার

নিম্নচাপের আভাস, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে সোমবার

বঙ্গোপসাগরের সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে নিম্নচাপে পরিণত হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। সোমবার (২২ মার্চ) এটি ঘূর্ণিঝড় অশনিতে রূপ নিতে পারে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব ধরনের মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতেও বলা হয়েছে।

এদিকে রাঙ্গামাটি, ফেনী, চাঁদপুর, সিলেট, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও পটুয়াখালী জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলা হয়েছে অন্য এক পূর্বাভাসে।

বর্তমান অবস্থায় রোববার (২০ মার্চ) সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি.। চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (২০ মার্চ) দিনগত রাতে লঘুচাপটি নিম্নচাপে পরিণত হতে পারে। আর এটি পরবর্তীতে শক্তি সঞ্চয় করে সোমবার (২১ মার্চ) ঘূর্ণিঝড় অশনিতে রূপ নিতে পারে। অশনি নামটি শ্রীলংকার দেওয়া। বর্তমানে লঘুচাপের যে গতিপথ সে অনুযায়ী এটি সেন্টমার্টিনের পাশ দিয়ে মিনায়নমার উপকূলে সরাসরি আঘাত হানতে পারে।- বাংলানিউজ

সর্বশেষ সংবাদ

No posts to display