শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীতে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

রাজশাহীতে ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে সাশ্রয়ী মূল্যে দুই লাখ ফ্যামিলি কার্ডের মাধ্যমে তিনটি পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রোববার (২০ মার্চ) সকালে নগরীর ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে মহিষবাথান কলোনী মাঠে টিসিবির পণ্য বিক্রির উদ্বোধন করেন- রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি। এদিন নগরীর সাতটি পয়েন্টসহ জেলার ২৬টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

তিনি বলেন- ২০ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রয় করা হবে। রাজশাহী অঞ্চলে মোট সাড়ে ১১ লাখ পরিবার ভুর্তুকি মূল্যে টিসিবির পণ্য পাবেন। এরমধ্যে রাজশাহী জেলায় ২ লাখ পরিবার পারবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সাথে ছোলা, পিঁয়াজ ও খেজুর ফল। নগরীতে ৫৫ হাজার পরিবার এবং উপজেলা ও পৌরসভার এলাকায় ১ লাখ ৪৪ হাজার ১৪০ জনকে ভুর্তকি মূল্যে টিসিবির এসব পণ্য বিক্রয় করা হবে।

তিনি আরো বলেন- ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রতি লিটার তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম পড়ছে ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারছেন।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। এরপর উদ্বোধন করা হয়- রাসিকের ১ নম্বর ওয়ার্ড গোলজারবাগ মাঠে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী,  ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  রজব আলী, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান।

সর্বশেষ সংবাদ