শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeঅন্যান্যরাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আজাদের বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আজাদের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক:

মামলা হয়েছে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদের বিরুদ্ধে। দুর্নীতি দমন কমিশন (দুদক) অর্ধকোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জন ও গোপন করার অভিযোগে মামলাটি করেছে।

রোববার (২০ মার্চ) সন্ধ্যায় রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে উপসহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিকেলে প্রফেসর আবুল কালাম আজাদের বিরুদ্ধে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কর্মকর্তা (সুদীপ কুমার চৌধুরী) নিজেই এই মামলার বাদি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রফেসর আবুল কালাম আজাদ তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২২ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদান করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ ৪৩ লাখ ৯৩ হাজার ৪৯৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যা তিনি নিজে ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপরাধ করেছেন।

একই সঙ্গে অবৈধভাবে অর্জিত প্রায় ৪৪ লাখ টাকার উৎস, প্রকৃতি, অবস্থান ও মালিকানা আড়াল করার উদ্দেশ্যে বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করার চেষ্টা করেছেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। যা মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।

রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে উপসহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী জানান, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর আগে গত ১৬ মার্চ মামলাটি অনুমোদন দেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ