শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীতে ফুটপাত দখলকে কেন্দ্র করে যুবক খুন, লাশ নিয়ে বিক্ষোভ

রাজশাহীতে ফুটপাত দখলকে কেন্দ্র করে যুবক খুন, লাশ নিয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীতে ফুটপাত দখলকে কেন্দ্র করে রিয়াজুল ইসলাম (২৩) নামের যুবককে কুপিয়ে হত্যার ঘটনায়  লাশ নিয়ে বিক্ষোভ করেছে নিহতে পরিবারসহ এলাকাবাসী।

আজ মঙ্গলবার (২২ মার্চ) দুপুর আড়াইটার দিকে মহানগরীর নিউ মার্কেট এলাকা থেকে বিক্ষোভ শুরু করে। পরে নগরীর রেলগেট হয়ে রাজশাহী নগর ভবনের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দিলে আবারো তারা নিউ মার্কেটের প্রধান ফটকে নিহতের লাশসহ অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

এসময় তারা জানায়, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। বিক্ষোভ সমাবেশ থেকে দ্রুত তাদেরকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানানো হয়।

এর আগে, সোমবার (২১ মার্চ) রাত ৯টার দিকে এই নগরীর নিউমার্কেট এলাকায় ফুটপাত দখলতে কেন্দ্র করে রিয়াজুলের দোকানে ঢুকে তাঁকে রড দিয়ে পিটিয়ে ও হাসুয়া দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এসময় রিয়াজুলকে বাঁচাতে গেলে তার ভাই রিংকুকেও কুপিয়ে আহত করা হয়। পরে রিয়াজুল ও রিংকুকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা রিয়াজুলকে মৃত ঘোষণা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিউ মার্কেটের সামনে ফুটপাতের জায়গা দখলকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উভয় পক্ষকে সরিয়ে দেয়। এরপর রাত পৌনে ৯টার দিকে ষষ্ঠিতলা এলাকায় দুইপক্ষের মধ্যে আবারো সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষের হামলায় রিয়াজুল গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘খুনের ঘটনায় ১২ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।  একজনকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদেরকে আটকের চেষ্টা চলছে। ’

 

 

সর্বশেষ সংবাদ