শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীর নিউমার্কেটে আধিপত্য নিয়ে যুবক খুন, ১২ জনের নামে মামলা

রাজশাহীর নিউমার্কেটে আধিপত্য নিয়ে যুবক খুন, ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীতে ফুটপাত দখলকে কেন্দ্র করে রিয়াজুল ইসলাম (২৩) নামের যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় ১২ জনকে আসামি করে একটি মামলা হয়েছে। ঘটনার দিন সোমবার রাতেই নিহত রিয়াজুলের বাবা মধু শেখ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। এ মামলায় একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার আসামিরা হলেন, রানা শেখ (৩০), তার ভাই রনি শেখ (২৬), নাইম (২৬), রিমন (২৪), নাইম (৩৫) ও অজ্ঞাত আরও ৭ জন।

এর আগে সোমবার (২১ মার্চ) রাত ৯টার দিকে এই নগরীর নিউমার্কেট এলাকায় ফুটপাত দখলতে কেন্দ্র করে রিয়াজুলের দোকানে ঢুকে তাঁকে রড দিয়ে পিটিয়ে ও হাসুয়া দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এসময় রিয়াজুলকে বাঁচাতে গেলে তার ভাই রিংকুকেও কুপিয়ে আহত করা হয়। পরে রিয়াজুল ও রিংকুকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা রিয়াজুলকে মৃত ঘোষণা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিউ মার্কেটের সামনে ফুটপাতের জায়গা দখলকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উভয় পক্ষকে সরিয়ে দেয়। এরপর রাত পৌনে ৯টার দিকে ষষ্ঠিতলা এলাকায় দুইপক্ষের মধ্যে আবারো সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষের হামলায় রিয়াজুল গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত রিয়াজুলের ভাই রিংকু জানান, তাঁতী লীগের নেতা রানা-রনি গ্রুপের সদস্যরা রিয়াজুলকে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় রিংকু নিজেও আহত হয়েছে বলে জানান।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘খুনের ঘটনায় মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদেরকে আটকের চেষ্টা চলছে। ’

সর্বশেষ সংবাদ