শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ফুটপাতের উপরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রোববার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর নিউ মার্কেট এলাকায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) অন্তত ২0টি দোকানপাট উচ্ছেদ করেছে। এসময় রাসিকের পক্ষ থেকে ব্যবসায়ীদের আর ফুটপাতে দোকান না করার জন্য বলা হয়।

দুপুরে বিষয়টি নিশ্চিত করে রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমরানুল হক জানান, এদিন নগরীর সাহেব বাজার, রাণী বাজার, নিউ মার্কেট, লক্ষ্মীপুর এলাকায় ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় সড়কে নির্মাণ সামগ্রী রাখার দায়ে কয়েকজনকে জরিমানাও করা হয়েছে।

তিনি আরো বলেন, অভিযানকালে মোট ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ব্যবসায়ীদের ফুটপাত দোকান, সড়কে  নির্মাণ সামগ্রী রাখতে নিষেধ করা হয়েছে।  এধরনের অভিযান অব্যহত থাকবে  বলে এই কর্মকর্তা জানান।

বিষয়টি নিশ্চিত করে বোয়ালিয়া থানার অফিসার ইনর্চাজ (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘এই ফুটপাতকে কেন্দ্র করে খুনের শিকার হন রিয়াজুল ইসলাম। এছাড়াও ফুটপাত ঘিরে চলতো নানা অপকর্ম। তাই রাসিককে আমরা ফুটপাতটি উচ্ছেদ করার অনুরোধ জানাই। এরই পরিপ্রেক্ষিতে রাসিক কর্তৃপক্ষ ফুটপাতটি উচ্ছেদ করার সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত,  এর আগে গত ২১ মার্চ  রাত সাড়ে ৯টার দিকে নিউ মার্কেটের ফুটপাত দখলকে কেন্দ্র করে জুতা ব্যবসায়ী রিয়াজুল ইসলামকে কুপিয়ে খুন করা হয়। এসময় আহত করা হয় রিয়াজুলের ভাই রিংকুকে। এ ঘটনায় ৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়।

সর্বশেষ সংবাদ