শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeবিনোদনমঙ্গলবার বাংলাদেশ মাতাবেন এআর রহমান

মঙ্গলবার বাংলাদেশ মাতাবেন এআর রহমান

গ্রীনসিটি ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে শতাধিক সফরসঙ্গী নিয়ে বাংলাদেশে মাতাবেন বিশ্ব সংগীত জগতের মহাতারকা এআর রহমান। অস্কারজয়ী এ শিল্পী মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সুরের মূর্চ্ছনা ছড়িয়ে দিতে মঞ্চে উঠবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে এ কনসার্টে দেশের নামী শিল্পীরাও পারফর্ম করবেন।

এআর রহমান মানেই ভিন্ন কিছু। বিশ্বের যে প্রান্তেই তিনি পা রেখেছেন, দর্শকের উন্মাদনা দেখা গেছে সবখানে। ঢাকায় তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা নতুন কিছু নয়। ক্রিকেটের নানা উৎসবে এর আগেও মিরপুরে দেখা গেছে এই মহাতারকাকে। এবারের আয়োজনেও তিনিই মধ্যমণি। এরই মধ্যে প্রায় সব প্রস্তুতি সেরে রেখেছে বিসিবি। স্টেডিয়ামের বিরাট অংশজুড়ে নির্মাণ করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনেই হাজার দশেক দর্শনার্থীর বসার ব্যবস্থা। টিকিট বিক্রি চলছে তিন ক্যাটাগরিতে।

বছরব্যাপী মুজিব শতবর্ষ উদযাপনের প্রায় শেষ ধাপ চলছে। দেশের সরকারি বেসরকারি প্রায় সব প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে রাঙিয়েছে নানা আয়োজনে। বিসিবির পরিকল্পনায়ও ছিল বেশ আড়ম্বর আয়োজন। ওয়ার্ল্ড একাদশ এবং এশিয়া একাদশ নামে দুটি দল গঠন করে জমজমাট ক্রিকেটের পরিকল্পনা করা হয়েছিল। কভিড-১৯ পরিস্থিতিতে সে পরিকল্পনা ভেস্তে যায়। তবে শেষ মুহূর্তে এআর রহমানকে নিয়ে সাজানো কনসার্ট পরিকল্পনা বাস্তবায়ন হতে চলেছে।

বিসিবি এ আয়োজনের নাম দিয়েছে ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’। যা মাঠে গড়াবে মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল পৌনে ৬টায়। জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা। সঙ্গীতপিপাসুরা বিকেল ৩টা থেকে নির্ধারতি টিকিট দেখিয়ে মাঠে ঢুকতে পারবেন।

স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক। তিন ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা। এ ছাড়া ৫ হাজার টাকায় গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানস্থলে হাজির হওয়ার কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্রিকেটের প্রতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আবেগ এবং অনুভূতি সবসময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায়শই শামিল হতে দেখা যায় বঙ্গবন্ধু কন্যাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

সূচি অনুযায়ী অনুষ্ঠানের প্রথম স্লটে বিকেল ৬টায় পারফর্ম করবে জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠবেন জনপ্রিয় সংগীত শিল্পী বাংলার সুরের রাণীখ্যাত মমতাজ। পাঁচ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এআর রহমান। তিনি মঞ্চ কাঁপাবেন রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত।

এ কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোরে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বেশ বড় পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্কারজয়ী সঙ্গীতশিল্পী এআর রহমানকে নিয়ে বিশাল কনসার্টের পাশাপাশি ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের কথাও ছিল। তবে করোনা মহামারির কারণে সব পরিকল্পনা বাতিল করতে হয়েছিল। চলতি মাসে শেষ হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন। শেষ হওয়ার আগে এআর রহমানকে নিয়ে কনসার্ট আয়োজনের মাধ্যমে বড় করে উদযাপনে শামিল হচ্ছে বিসিবি।

রোববার শতাধিক সফরসঙ্গী নিয়ে এআর রহমান ঢাকায় এসেছেন। এ কনসার্টে পৃষ্ঠপোষক হিসেবে আছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এখন চলছে কনসার্টের শেষ মুহূর্তের প্রস্তুতি। স্টেডিয়ামের মূল মাঠের বড় একটা অংশজুড়ে তৈরি হচ্ছে মঞ্চ। সরাসরি মাঠে বসে কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক।

পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে বেসরকারি স্যাটেলাটে চ্যানেল নিউজ টোয়েন্টিফোরে।

বাংলানিউজ

সর্বশেষ সংবাদ