ঢাকাসোমবার , ২৮ মার্চ ২০২২
  • অন্যান্য

রমজানে চলবে হাইস্কুল-কলেজের ক্লাস

মার্চ ২৮, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ । ২৪৩ জন

গ্রীনসিটি ডেস্ক:

আসন্ন রমজান মাসে প্রাথমিক বিদ্যালয়ের মত মাধ্যমিক স্কুল ও উচ্চমাধ্যমিক কলেজগুলোতেও ক্লাস চলবে। এ নির্দেশনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্তারা। কিন্তু কবে পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হচ্ছে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তারা। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য জানান।

এ বিষয়ে জানতে চাইলে সরকারি মাধ্যমিক শাখার অতিরিক্ত সচিব ড. সৈয়দ ইমামুল হোসেন জানান, রমজানে স্কুল-কলেজে ক্লাস নেয়ার নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হচ্ছে। আদেশটি শিগগিরই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হচ্ছে। অধিদপ্তর এ বিষয়ে নির্দেশনা জারি করবে।

কত তারিখ পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, সে বিষয়ে এখনই বলতে পারছি না। আদেশ হাতে পেলে বলতে পারবো।

এ বিষয়ে জানতে চাইলে রোববার দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক বেলাল হোসেন বলেন, রমজানে ক্লাস পরিচালনা করা হবে কী-না এ বিষয়ে নির্দেশনা মন্ত্রণালয় দেবে। তবে, আমরা এখনো এ বিষয়ে কোনো আদেশ হাতে পাইনি। পবিত্র রমজান উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত মাধ্যমিক স্কুল বন্ধ থাকার কথা ছিলো। এর আগে গত সপ্তাহে করোনার ক্ষতি পুষিয়ে নিতে ২০ রমজান পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চালানোর নির্দেশ দেয়া হয়।

– দৈনিক শিক্ষা

Paris