শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeবিনোদনআপাতত অভিনয়ে বিরতি দেওয়ার ইচ্ছা নেই

আপাতত অভিনয়ে বিরতি দেওয়ার ইচ্ছা নেই

করোনার প্রকোপ কমে যাওয়ায় অভিনয়ে এখন নিয়মিত জাকিয়া বারী মম। সাম্প্রতিক সময়ে সিনেমার কাজ নিয়েই ব্যস্ত আছেন। পাশাপাশি ঈদের নাটকের কাজও রয়েছে হাতে। অভিনয় এবং প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় আগের থেকে অভিনয়ে ব্যস্ততা বৃদ্ধি করেছি। গত এক মাস ধরেই বিরতিহীন শুটিং করছি। পরিস্থিতি এমন থাকলে অভিনয়ে আপাতত বিরতি দেওয়ার ইচ্ছা নেই।

* কিছুদিন আগে ‘রেডিও’ নামের একটি সিনেমায় অভিনয় শুরু করেছেন। এতে কাজের অভিজ্ঞতা কেমন?

** অনন্য মামুন পরিচালিত এ সিনেমাটির শুটিং করেছি মানিকগঞ্জের নদী তীরবর্তী একটি এলাকায়। মুক্তিযুদ্ধের সময়ের একটি বিষয়কে কেন্দ্র করে সিনেমাটির গল্প তৈরি হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ রেডিওতে শোনার বিষয়টি নিয়েই এটির গল্প এগিয়েছে। এতে আমি কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছি। এ ছাড়া এ সিনেমার মাধ্যমে রিয়াজ ভাইয়ের সঙ্গে এক যুগেরও বেশি সময় পর জুটি বেঁধেছি। আশা করছি আমাদের অভিনয় রসায়ন দর্শকদের আকর্ষিত করবে।

* গত বছরের শেষ দিকে আরেকটি সিনেমার কাজও শুরু করেছিলেন। সেটির অগ্রগতি কী?

** খিজির হায়াত খানের পরিচালনায় ‘ওরা সাত জন’ নামের সিনেমাটির শুটিংও প্রায় শেষ। এতেও আমি কেন্দ্রীয় একটি চরিত্রেই অভিনয় করেছি।

* আপনার অভিনীত ‘আগামীকাল’ নামের একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে…

** অঞ্জন আইচের পরিচালনায় এ সিনেমার কাজ শেষ করেছিলাম চার বছর আগে। গত বছরের শেষ দিকে এটির সেন্সর সম্পন্ন হয়েছে। এতে আমার সঙ্গে জুটি বেঁধেছেন ইমন ভাই। এ সিনেমার সফলতা নিয়েও আমি আশাবাদী। কারণ সব শ্রেণির দর্শকের কথা মাথায় রেখেই নির্মাতা সিনেমাটি বানিয়েছেন।

* এখন থেকে সিনেমাতেই বেশি সময় দেবেন?

** অভিনয় তো অভিনয়ই, নাটক সিনেমায় সমান্তরালে অভিনয় করে যেতে চাই। যদি সিনেমার কাজ পছন্দ মতো পাই, তাহলে এ ধরনের কাজই বেশি করব। আর যদি দেখি নাটকের কাজ মনমতো পেয়েছি তাহলে নাটক নিয়েই ব্যস্ত থাকব।

* ঈদের নাটকের কাজ কি শুরু করেছেন?

** মাঝে মধ্যেই এক খণ্ডের নাটকে অভিনয় করছি। নাটকগুলো নির্মাণের সময় বিশেষ কোনো উপলক্ষ্যে প্রচারের কথা শুনি। কিন্তু শেষ পর্যন্ত কখন প্রচার হবে এগুলো নির্মাতা ও প্রযোজকরাই ভালো বলতে পারবেন। তবে আগামী ঈদে আমার একাধিক নাটক টিভিতে প্রচার হবে।- যুগান্তর

সর্বশেষ সংবাদ