রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনচাঁপাইনবাবগঞ্জরহনপুরকে পূর্ণাঙ্গ রেল বন্দরের দাবিতে মানববন্ধন

রহনপুরকে পূর্ণাঙ্গ রেল বন্দরের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট উপজেলার প্রাণকেন্দ্র রহনপুরকে পূর্ণাঙ্গ রেল বন্দর ঘোষণার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আবারও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ মাচ) দুপুর ১২টায় রহনপুর রেলওয়ে স্টেশনে রেল লাইনের ওপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আধা ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ, মুক্তিযোদ্ধা, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ ও সাংবাদিক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহু ও মাহফুজা খাতুন, সাবেক ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান লালু ও আজিজুর রহমান, মহিলা নেত্রী সাবিহা শবনম কেয়া প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- রেল বন্দর বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাজমুল হুদা খান রুবেল, যুগ্ম-আহ্বায়ক সেরাজুল ইসলাম টাইগার ও সদস্য-সচিব ইয়াহিয়া খান রুবেল।

বক্তারা বলেন, গত ১১ মার্চ রেল বন্দরের দাবিতে অনুষ্ঠিত বিশাল জনসভা শেষে বেধে দেওয়া ১৫ দিনের আল্টিমেটামের পরে আজকের মানববন্ধন কর্মসূচি এটাই প্রমাণ করে অত্র এলাকার মানুষ রেল বন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণে বদ্ধ পরিকর। অবিলম্বে রেল বন্দরের ঘোষণা দেওয়া না হলে চলমান আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হবে। মানববন্ধন থেকে ৩০ মার্চ ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে একই দাবিতে ঢাকাস্থ গোমস্তাপুর-নাচোল ভোলাহাটবাসীর উদ্যোগে মানববন্ধন সফল করার আহ্বান জানানো হয়।

রহনপুরকে পূর্ণাঙ্গ রেল বন্দরের ঘোষণার দাবিতে দীর্ঘ দুই মাস ধরে আন্দোলন চালিয়ে আসছে তিন উপজেলার মানুষ।

সর্বশেষ সংবাদ

No posts to display