শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরাজশাহীতে বাস চালকের জামিনের দাবিতে করা অবরোধ প্রত্যাহার

রাজশাহীতে বাস চালকের জামিনের দাবিতে করা অবরোধ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক:

বাস চালক আবদুর রহিমের জামিনের দাবিতে রাজশাহীতে সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর শিরোইল বাস টার্মিনালে সড়কের উপরে বাস রেখে সড়ক অবরোধ করা হয়। প্রায় ৪০ মিনিট ব্যাপি অবরোধ সড়কের দু’পাশে যানজট সৃষ্টি হয়। পরে সড়ক অবরোধ প্রত্যাহার করা হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

দুপুর দুইটার দিকে বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী জানান, এটি পূর্বের ঘোষিত কর্মসূচি ছিল। তার ধারাবাহিকতায় বাস শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে স্থানীয় প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দের কথায় আমরা সড়ক অবরোধ প্রত্যাহার করেছি।

তিনি বলেন, রাজশাহীর কাটাখালিতে হানিফ পরিবহনের বাসের সঙ্গে মাইক্রোবাস দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়। এই ঘটনায় গ্রেপ্তারকৃত বাস চালকের এক বছরেও জামিন হয়নি। তাকে যে ধারায় গ্রেফতার দেখানো হয়েছে-সেটি জামিন যোগ্য। তার পরে  আমাদের বাস শ্রমিককে জামিন দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৬ মার্চ রাজশাহী থেকে হানিফ কেটিসি ঢাকা কোচ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার পথে কাটাখালীতে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির সিএনজি চালিত মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসের সামনে ধাক্কা লাগে। এতে ১৭ জনের মৃত্যু হয়। এই ঘটনায় কাটাখালী থানায় হওয়া মামলায় বাসের চালক আব্দুর রহিমকে গ্রেফতার করে পুলিশ। এই বাস চালক আব্দুর রহিমের জামিনের দাবিতে মানববন্ধন, স্মারকলিপি কর্মসূচি পালন করেছে পরিবহন শ্রমিকরা।

সর্বশেষ সংবাদ