শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
Homeখেলাধুলাউইন্ডিজকে উড়িয়ে ফাইনালে অজি মেয়েরা

উইন্ডিজকে উড়িয়ে ফাইনালে অজি মেয়েরা

গ্রীনসিটি ডেস্ক:

অ্যালিসা হিলির সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে হুড়মুড় করে ভেঙে পড়লো উইন্ডিজের ব্যাটিং লাইনআপ। আর তাতে বিশাল জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছে গেল অজি মেয়েরা।

চলমান নারী ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার ক্যারিবীয়দের ১৫৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে ম্যাচের প্রতি ইনিংসের দৈর্ঘ্য নেমে আসে ৪৫ ওভারে।

শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে অজি দল। দুই অজি ওপেনার র‍্যাচেল হায়নেস ও হিলি মিলেই তুলে ফেলেন ২১৬ রান। মাত্র ১০৭ বলে ১৭ চার ও ১ ছক্কায় ১২৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে থামেন হিলি। হায়নেস সেঞ্চুরি না পেলেও ১০০ বলের মোকাবিলায় ৮৫ রান রান করেন। এছাড়া শেষদিকে বেথ মুনির ৩১ বলে ৪৩ রানের ইনিংস অজিদের স্কোর ৩০০ পার করে।

লক্ষ্য তাড়ায় নেমে ৩৭ ওভারেই অলআউট হয়ে যায় উইন্ডিজ। এই সময়ে তারা স্কোর বোর্ডে মাত্র ১৪৮ রান তুলতে সক্ষম হয়। তিন অংক ছুঁতে পারেন মাত্র ৩ ব্যাটার। ওপেনার দেয়ান্দ্রা ডটিন ও রাশাদা উইলিয়ামস করেন ৩৪ রান করে। আর ৭৫ বলে দলীয় সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক স্টেফানি টেইলরের ব্যাট থেকে। বল হাতে অস্ট্রেলিয়ার জেস জোনাসেন ২টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নেন মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, তাহিলা ম্যাকগ্রা, অ্যালানা কিং ও অ্যাশলে গার্ডনার।

বাংলানিউজ

সর্বশেষ সংবাদ