ঢাকাবৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২
  • অন্যান্য

হঠাৎ আসলো বিদ্যুৎ, রাজশাহীতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন দু’জন শ্রমিক

মার্চ ৩১, ২০২২ ২:২৫ অপরাহ্ণ । ১২০ জন

নিজস্ব প্রতিবেদক:

বেলা পৌনে ১২টা। বিদ্যুতের খুঁটিতে কাজ করছেন দু’জন শ্রমিক। নিচে ছিল আরো কয়েকজন। এমন অবস্থায় হঠাৎ বিদ্যুৎ এসেছে। তাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জন শ্রমিক খুঁটিতে ঝুলে যায়। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পরে প্রাণে বাঁচলেও তাদের আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনায় আহত শ্রমিকরা হলেন- রাজশাহী নগরীর উপকণ্ঠ কাটাখালীর কাপাশিয়া এলাকার আনসার আলী ছেলে আকবর আলী (৪৫) ও কাপাশিয়ার পাক-ইসলামপুরের মো. রাব্বানির ছেলে শামীম (৪০)। বৃহস্পতিবার (৩১ মার্চ) রাজশাহী মহানগরীর বুলনপুর এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লি. (নেসকো) এর কর্মীদের দুষছেন অন্য শ্রমিক ও স্থানীয়রা।

তাদের দাবি- বিদ্যুতের খুঁটিতে কাজ চলা অবস্থায় কেনো বিদ্যুৎ লাইন দিল নেসকোর লোকজন। ট্রান্সফরমার ফিউজ না কাটলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল।

জানা গেছে- বুলনপুর এলাকায় বিদ্যুতের লাইন খুটিতে কাজ করছিল ৯ থেকে ১০ জন শ্রমিক। এই কাজের জন্য এলাকার ওই লাইনে বিদ্যুৎ বন্ধ রাখা হয়। খুঁটিতে কাজ করা অবস্থায় হঠাৎ বিদ্যুৎ চলে আসে। এতে দুই শ্রমিক নিরাপত্তা বেল্টে ঝুলে যায়। এসময় বিদ্যুৎ ট্রান্সফরমার ফিউজ কেটে যায়। তাতে বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। এসময় স্থানীয়রা ঝুলন্ত ওই দুই শ্রমিককে উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠায়।

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লি. (নেসকো) তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন জানান, যারা আহত হয়েছেন তারা ঠিকাদারের লোকজন। তারা ভালো আছে; তাদের হাসপাতাল থেকে ছুটি দিয়েছে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করার প্রস্তাব এসেছে। তদন্ত কমিটি গঠন করা হবে। আমাদের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছে।