শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীরমজান উপলক্ষে রাজশাহীতে কেনাকাটায় ভীড়

রমজান উপলক্ষে রাজশাহীতে কেনাকাটায় ভীড়

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র মাহে রমজান এলেই ধর্মীয় ভাগাম্ভীর্য জেগে ওঠে ধর্মপ্রাণ মুসলিমদের অন্তরে। প্রস্তুতির পর্ব চলে খুশির আমেজে। পবিত্র রমজানের আগমনে শহর মুখরিত, জমেছে কেনাকাটার জন্য দোকানে ভীড়। অনেকেই সেহরি ও ইফতারের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনছেন।

শনিবার (২ এপ্রিল) সন্ধ্যায় নগরীর সাহেববাজার, আরডিএ মার্কেট, নিউমার্কেট, উপশহর নিউমার্কেট, কোর্ট বাজার ঘুরে দেখা গেছে, ছোট বড় দোকান ও মার্কেটগুলোতে ক্রেতাদের ভীড়। ফুটপাতের দোকানগুলোতে একই চিত্র। গুলোতেও ছিল জায়নামাজ, আতর, মাজন ও টুপির পশরা।

মাগরিবের নামাজ পর থেকেই দেখা গেছে, দরগাপাড়ার শাহমখদুম মাজার, জিরোপয়েন্টের বড় মসজিদ, হেতেম খাঁসহ নগরীর মসজিদগুলোতে আজানের আগেই মুসল্লিদের উপস্থিতি ছিল।

এদিন পাঞ্জাবি কিনতে আরডিএ মার্কেটে আসেন ঈশান সুমন। তিনি বলেন, প্রতিবছর রমজানে তারাবি নামাজ পড়ার জন্য পাঞ্জাবি, আতর, মাজন, টুপি কিনে থাকি। পবিত্র রমমজান পেয়ে খুবই আনন্দ লাগছে।
নগরীর মাস্টারপাড়া কাঁচাবাজারে আবু বক্কার সিদ্দিক বলেন, বাজারের পণ্যের দাম চড়া।

অনেক পণ্যের দাম বেশি নেয়া হচ্ছে। আপেল, আঙ্গুর, চেরি ফল নেয়া হয়েছে। এছাড়াও মাছ, মাংস, দই কিনলাম। এক সপ্তাহের ইফতারির জন্য খেজুর, কিসমিস, মুড়ি কিনবো। পবিত্র মাহে রমজান এলেই পরিবারের সবাই বাড়ি আসে। রমজান মাস প্রত্যেকের জন্য রহমত।

তালাইমারী থেকে আসা শাপলা খাতুন জানান, রমজান মাস শুরু। রান্নার কাজে যা লাগবে তা আজই নিতে এসেছি। মেয়ে ও ছেলের জন্য কেনাকাটাসহ মাছ ও চাল কিনলাম, শাশুড়ির জন্য ঔষধ কিনলাম। কম-বেশি পরিবারের সবার জন্যই কেনাকাটা করলাম।

সর্বশেষ সংবাদ