শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীএইচএসসিতে বৃত্তি পেলেন রাজশাহী বোর্ডের ১৪৮৬ শিক্ষার্থী

এইচএসসিতে বৃত্তি পেলেন রাজশাহী বোর্ডের ১৪৮৬ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক:

এইচএসসির ফলের ভিত্তিতে রাজশাহী বোর্ডের ১ হাজার ৪৮৬ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন। বৃত্তি প্রাপ্তদের মধ্যে ২০৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ২৮১ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হচ্ছে। রোববার বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে রাজশাহী বোর্ড।

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ১০ হাজার ৫০০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১ হাজার ১২৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৯ হাজার ৩৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। এইচএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৮২৫ টাকা ও বছরে এককালীন ১ হাজার ৮০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৭৫ টাকা এবং বছরে এককালীন ৭৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২১-২০২২ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

জিটুপি পদ্ধতিতে ইএফটির মাধ্যমে শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে বৃত্তির টাকা পাঠানো হবে। এ জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত যেকোনো ব্যাংকে অ্যাকাউন্ট খুলে উচ্চ শ্রেণিতে ভর্তির সাত দিনের মধ্যে ব্যাংক হিসেব নম্বরসহ অন্যান্য তথ্য আবশ্যিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের বলতে হবে।

পাঠকদের জন্য রাজশাহী বোর্ড থেকে এইচএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন :

সর্বশেষ সংবাদ