বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeশিক্ষাশিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু ১১ এপ্রিল

শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু ১১ এপ্রিল

শিক্ষার্থীদের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা খুজে বের করতে শুরু হচ্ছে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা। ২০২২ খ্রিষ্টাব্দের বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামী ১১ এপ্রিল থেকে। শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতার মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শুরু হবে। ১৩ এপ্রিল পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলবে। আর আগামী ১৭ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শেষ হবে। সোমবার এ প্রতিযোগিতরা সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, সারাদেশের সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নিম্নমাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার মাধ্যমে ভবিষ্যতের ১২ জন জাতীয় মেধাবীদের স্বীকৃতি দেয়া হয়। একই সাথে এসব শিক্ষার্থীকে এককালীন বিশেষ বৃত্তি দেয়া হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত সূচি অনুযায়ী, ১১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলবে। এরপর ১৮ থেকে ১৯ এপ্রিল উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা, ২৪ থেকে ২৫ এপ্রিল জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর ২৬ এপ্রিল ঢাকা মহানগরী পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আর আগামী ১০ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে আগামী ১৭ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এভাবেই ২০২২ খ্রিষ্টাব্দের বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

সূচিটি সব বিভাগীয় কমিশনার, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ আঞ্চলিক শিক্ষা অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এ সূচি অনুযায়ী প্রতিযোগিতা আয়োজন করতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

সর্বশেষ সংবাদ

No posts to display