শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeখেলাধুলাসাকিবকে ক্ষমা চাইতে বললেন দ.আফ্রিকার সাংবাদিক!

সাকিবকে ক্ষমা চাইতে বললেন দ.আফ্রিকার সাংবাদিক!

গ্রীনসিটি ডেস্ক:

ডারবান টেস্টে আম্পায়ারিং নিয়ে বাংলাদেশের অভিযোগ কম নয়। মাঠে থাকা দুই আম্পায়ার মারিস এরাসমাস ও অ্যাড্রিয়ান হোল্ডস্টক বারবার ভুল সিদ্ধান্ত দিয়ে আসছিলেন এলবিডব্লিউতে।

তাছাড়া দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের স্লেজিং নিয়েও সোচ্ছার ছিলেন না তারা। যে কারণে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এক টুইটে নিজের ক্ষোভ প্রকাশ করেন।

আম্পায়ারের এমন ভুল সিদ্ধান্তে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেন অধিনায়ক মুমিনুল হকও। তাছাড়া দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও এ ব্যাপারে কথা বলেছেন। তামিম ইকবাল মাঠে প্রবেশ করেই আম্পায়ারদের সঙ্গে সরাসরি কথা বলেছিলেন। ব্যাপারটি নিয়ে আইসিসির কাছে অভিযোগও করবে বলে জানিয়েছে বিসিবি।

ভুল আম্পায়ারিংয়ের বিরুদ্ধে সর্বপ্রথম প্রতিবাদ আসে সাকিবের কাছ থেকে। যুক্তরাষ্ট্র থেকে এক টুইটে সাকিব লিখেছিলেন, ‘আমার মনে হয় আইসিসির সময় এসেছে নিরপেক্ষ আম্পায়ার নিয়ে ভাবার, কেননা বেশির ভাগ দেশেই কভিড পরিস্থিতি এখন স্বাভাবিক। ’

সাকিবের দেওয়া এই টুইটের সমালোচনা করে তাকে ক্ষমা চাইতে বলেছে দক্ষিণ আফ্রিকার এক সাংবাদিক। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’- প্রোটিয়া ক্রীড়া সাংবাদিক টেলফোর্ড ভাইস আম্পয়ারদের পক্ষ নিয়ে সাকিব আল হাসানকে ক্ষমা চাইতে বলেছেন। তিনি বলেন, ‘আম্পায়াররাও মানুষ’।

নিজের প্রকাশিত কলামে প্রোটিয়া সাংবাদিক লিখেছেন, ‘সাকিবের ভালোভাবেই জানা উচিত যে ম্যাচে দুই দলের বিপক্ষেই ৪টি করে ভুল সিদ্ধান্ত হয়েছে। এ জন্য এরাসমাস এবং হোল্ডস্টোকের কাছে ক্ষমা চাওয়া উচিত সাকিবের। তবে আম্পায়ারদের প্রতি আচরণের যে ইতিহাস আছে, তাতে তারা এটা খুব দ্রুত পাবেন বলে মনে হচ্ছে না। বাংলাদেশ যেখানে ২৬৩ রান তাড়ায় নেমে ৮ রানে ৩ উইকেট হারিয়েছে, সেখানে আম্পায়ারদের ভুলগুলো ম্যাচের ফলাফলের ওপর বড় কোনো প্রভাব ফেলতে পারে না। ’

বাংলানিউজ

সর্বশেষ সংবাদ