শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeরাজশাহী প্রতিদিনরাজশাহীচিলিসে্র ইফতার বিক্রি হচ্ছে প্যাকেজে

চিলিসে্র ইফতার বিক্রি হচ্ছে প্যাকেজে

নিজস্ব প্রতিবেদক:


এবছর ইফতার বিক্রিতে ভিন্নতা এনেছে চিলিস্। ইফতারের পসরায় ৩৫ থেকে ৪০ ধরনের খাবার রেখেছে চিলিস্। রেস্তোরাঁটি তিনটি প্যাকেজে এবছর ইফতার বিক্রি করছে। তাতে খেজুর, ছোলা, পিয়াজু ছাড়াও রয়েছে গরুর খিচুড়ী, মোরগ পোলাও, ফ্রাইড রাইসসহ নানান আইটেম।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে নগরীর সাহেববাজারের চিলিস্ গিয়ে দেখা গেছে, ইফতার ক্রেতাদের উপস্থিতি। চিলিস্ ক্রেতারা নিজেদের পছন্দের প্যাকেজটি বেছে নিচ্ছেন ইফতারের জন্য। ক্রেতারা বলছেন- দুই রমজান পরে এইভাবে ইফতার কিনতে পারছি আমরা। তাই আল্লাহর কাছে শুকরিয়া জানায়। তিনি করোনা থেকে আমাদের মুক্ত রেখেছেন ও জীবিত রেখেছেন।
চিলিস্ েএবছর তিনটি প্যাকেজের মধ্যে ‘এ’,‘বি’ ৩০০ টাকা ও ‘সি’ ২৮০ টাকা মূল্যে বিক্রি করা হচ্ছে।

এর মধ্যে ৩০০ টাকা মূল্যের ‘এ’ প্যাকেজে রয়েছে- গরুর খিচুড়ী, খেজুর, পিয়াজু, বেগুনি, জিলাপী, জুস ও পানি। এছাড়া ৩০০ টাকা মূল্যের ‘বি’ প্যাকেজে রয়েছে- ফ্রাইড রাইস, চিকেন ফ্রাই (১পিস), চিকেন বল (২ পিস), ভেজিটেবল, খেজুর, বেগুনী, পিয়াজু, জিলাপী, জুস ও পানি। ২৮০ টাকা মূল্যে ‘সি’ প্যাকেজে রয়েছে- মোরগ পোলাও, পিয়াজু, বেগুনী, জিলাপী, খেজুর শশা, জুস ও পানি।

সংশ্লিস্টরা জানায়, তাদের এখানে ইফতার সাধারণত পার্সেল ভাবে বিক্রি করা হচ্ছে। ক্রেতারা পছন্দের প্যাকেজটি পার্সেল হিসেবে নিচ্ছেন। এছাড়া কেউ কেউ অর্ডার দিচ্ছেন ইফতারের। চিলিস্ বোরহানি ১০০ থেকে ২০০ টাকা, লাবাং ১৮০ থেকে ৩৫০ টাকা, লাচ্চি ১৬০ থেকে ৩২০ টাকা ও ফালুদা ১৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

সাইফুল ইসলাম নামের এক ক্রেতা জানান, চিলিস্ এর ইফতারগুলো স্বাদে ও মানে ভালো। প্রায় প্রতি রমজানে চিলিস্ এর ইফতার করে থাকি। পরিবারের লোকজনেও পছন্দ। এবছর প্যাকেজ আকারে ইফতার বিক্রি করছেন চিলিস্। প্যাকেজে ভালোই খাবার রয়েছে।

চিলিস্ এর মালিক মাসুদুর রহমান রিংকু জানান, ৩৫ থেকে ৪০ ধরনের খাবার রয়েছে ইফতারের আইটেম। বিক্রি মোটামোটি হচ্ছে। দীর্ঘদুই বছর ইফতার বিক্রির ব্যবস্থা বন্ধ ছিল। তার পরেও ক্রেতাদের উপস্থিতি তেমন নেই। দেখা যাক সামনে তো আরো রোজা আছে।

সর্বশেষ সংবাদ