ঢাকামঙ্গলবার , ১৭ মে ২০২২

সন্ধ্যার পর মিলতে পারে বৃষ্টির দেখা

মে ১৭, ২০২২ ১:৪৫ অপরাহ্ণ । ১৬৪ জন

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গরমে জনজীবন অতিষ্ঠ। এর মধ্যে কোথাও আবার বৃষ্টি হচ্ছে। তাতে ক্ষণিক স্বস্তি মিলছে বটে; কিন্তু তারপর আবার গরম। বিশেষ করে কয়েক দিন ধরে বৃষ্টিশূন্য রাজধানীতে গরমে অতিষ্ঠ মানুষ। আবার দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট জেলায় হঠাৎ বন্যা আঘাত করেছে। এ পরিস্থিতিতে দেশের তিন জেলায় মৃদু তাপপ্রবাহের কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আজ মঙ্গলবার প্রথম আলোকে বলেন, রাজধানীতে আজ সন্ধ্যার পর বৃষ্টি হতে পারে। তিনি আরও বলেন, আজ সকালে একদফা বৃষ্টির সম্ভাবনা ছিল, তবে তা হয়নি। আজ সন্ধ্যার আগপর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সন্ধ্যার পর রাজধানীতে বৃষ্টি হতে পারে। রাজশাহী,চাঁদপুর ও যশোর জেলায় মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

আজ দেওয়া আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অনেক জায়গায়, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বজ্র ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টির সম্ভাবনা দেশের বিভিন্ন জায়গায় থাকলেও তাপপ্রবাহ বইবে তিন জেলায়।

আজ সকাল সাতটায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের ঢাকা ও আশপাশের অঞ্চলের আগামী ছয় ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থাকবে। এ ছাড়া অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনায়। এ সময় দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয় নীলফামারীর ডিমলায়, ৮২ মিলিমিটার।

আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

Paris