ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
  • অন্যান্য

রাজশাহীতে চোরাই মালামাল উদ্ধারসহ গ্রেফতার ২

জুন ১৪, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ । ১৭০ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর পাঠানপাড়া এলাকার একটি বাড়ির চতুর্থ তলা হতে মোবাইল ফোন, ড্রোন ও নগদ টাকা চুরির অভিযোগে চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চোরাই মোবাইল ফোন, ড্রোন এবং ম্যানি ব্যাগ উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলেন,  মেহেদী হাসান শিবলী (২৮), সে রাজশাহী জেলার বাগমারা থানার তাহেরপুরের দেওয়ান মো: শাহিদুন নবীর ছেলে এবং নাদিম মোস্তফা (২৪), সে মথুরাপুরের মো: সাইদুর রহমানের ছেলে।

আজ আরএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, নগরীর বোয়ালিয়া মডেল থানার পাঠানপাড়ার খন্দকার হাসান কবিরের স্ত্রী গত ৪ জুন সকাল পৌনে ৬ টায় হাঁটার জন্য বাড়ি হতে বের হন, কিন্তু মূলগেটের দরজা বন্ধ করতে ভুলে যান। এদিকে পূর্ব থেকে উৎপেতে থাকা ১ জন মহিলা-সহ ৪-৫ জন ব্যক্তি গেট খুলে বাড়ির ভিতরে প্রবেশ করে। হাসান কবিরের ছেলের ঘরে প্রবেশ করে তার প্রায় ১ লক্ষ টাকা মূল্যের মোবইল ফোন, ৫৫ হাজার টাকা মূল্যের ড্রোন, ডেভিড কার্ড, নগদ টাকা-সহ কিছু কাগজপত্র চুরি করে নিয়ে যায়। খন্দকার হাসান কবির তার বাড়ির সামনে সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ দেখে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের একটি টিম আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতার-সহ মালামাল উদ্ধারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে গতকাল ১৩ জুন রাত সাড়ে ৯ টায় সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বাগমারা থানার তাহেরপুর এলাকা হতে আসামি মো: মেহেদী হাসান শিবলী ও নাদিম মোস্তফাকে গ্রেফতার করে। এসময় আসামিদের কাছ থেকে চুরি যাওয়া মোবাইল ফোন, ড্রোন ও ম্যানিব্যাগ উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজ এলাকা-সহ রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে স্থানীয় চোরদের সহযোগিতায় বিভিন্ন বাসায়, দোকানঘর থেকে নগদ টাকা, মোবাইল, ল্যাপটপ, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরি  করে।

অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।