ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২

ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

জুন ২১, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ । ১৫৩ জন

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ১০ জুলাই ঈদের সম্ভাব্য তারিখ ধরে এ টিকিট বিক্রি করা হবে। সোমবার (২০ জুন) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে রেলওয়ে সূত্র।
জানতে চাইলে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী বলেন, ১ জুলাই টিকিট বিক্রি শুরু হবে, এটা এখনো চূড়ান্ত হয়নি। আমরা এখন টিকিট বিক্রি ও ট্রেন চলাচলের শিডিউল তৈরি করছি। বুধবার (২২ জুন) রেল ভবনে সংবাদ সম্মেলন করে টিকিট বিক্রির আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এর আগে টিকিট বিক্রি বা শিডিউল নিয়ে কিছু বলা যাবে না।
রেলওয়ে সূত্র জানায়, সাধারণত ঈদ যাত্রার পাঁচদিন আগের অগ্রিম টিকিট বিক্রি করা হয়। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। গত ১৪ জুন রেল ভবনে এক সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত অনুযায়ী ট্রেনের ৫ জুলাইয়ের টিকিট ১ জুলাই, ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি করা হবে।
এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই বিক্রি করা হবে। রেলমন্ত্রীর সংবাদ সম্মেলনের আগে টিকিট বিক্রির এ তারিখ পরিবর্তন হতে পারে। – দৈনিক শিক্ষা

Paris