ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
  • অন্যান্য

বাংলা সাহিত্যে স্নাতকোত্তর সনদ পেয়ে মিমের উচ্ছ্বাস

জুলাই ২২, ২০২২ ১২:৫০ অপরাহ্ণ । ১০৩ জন

গ্রীনসিটি ডেস্ক:

কয়েক বছর আগেই পড়াশোনার পাঠ চুকিয়েছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। বাংলা সাহিত্যে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন তিনি।আর এই কৃতিত্বের সনদ গ্রহণ করলেন শিক্ষামন্ত্রী দীপু মনির হাত থেকে, যা নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই নায়িকা।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাউথইস্ট ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তন অনুষ্ঠিত হয়।  সেখানেই আনুষ্ঠানিকভাবে তিনি শিক্ষার স্বীকৃতি সনদ গ্রহণ করেন।

এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মিম বলেন, ‘আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিন আজ। শিক্ষাজীবন অফিশিয়ালি শেষ হওয়ার দিন আজ, আমার কনভোকেশনের দিন। বাংলা সাহিত্যে অনার্স ও মাস্টার্স শেষ করেছি। ’ 

তিনি জানান, এই কনভোকেশন ২০২০ সালে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে এটি পিছিয়ে যায়। অবশেষে বৃহস্পতিবার সেই কাঙ্ক্ষিত মুহূর্ত ধরা দিল মিমের কাছে।

মিম আরো বলেন, ‘ধন্যবাদ জানাই সাউথইস্ট ইউনিভার্সিটি ও আমার প্রত্যেক শিক্ষককে যারা পড়াশোনা শেষ করতে আমাকে সাহায্য করেছেন। মিডিয়ায় কাজ করে একইসঙ্গে পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যাপারটা খুব একটা সহজ নয় অবশ্যই। ধন্যবাদ জানাই আমার সহপাঠীদেরও। ’ 

গত ঈদে মুক্তি পেয়েছে মিম অভিনীত আলোচিত সিনেমা ‘পরাণ’। প্রেক্ষাগৃহে দারুণ সাড়া ফেলেছে সিনেমাটি। দুর্দান্ত অভিনয়ের জন্য প্রশংসায় ভাসছেন মিম। এমন সময়ে এলো তার বিশ্ববিদ্যালয়ের কনভোকেশন। সব মিলিয়ে ২০২২ সালটা মিমের খুব ভালো যাচ্ছে বলেই জানিয়েছেন এই অভিনেত্রী।

বাংলানিউজ