ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২
  • অন্যান্য

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে দক্ষিণী ছবির জয়জয়কার

জুলাই ২৩, ২০২২ ২:৫০ অপরাহ্ণ । ১১০ জন

ভারতের ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে বাজিমাত করেছে দক্ষিণী ছবি। বিচারকদের পছন্দে সেরা ছবি নির্বাচিত হয়েছে তামিল ভাষার ছবি ‘সুরারাই পোত্রু’। একই ছবির অভিনেত্রী অপর্ণা বালামুরালি সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন। যৌথভাবে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ ছবির অজয় দেবগণ এবং ‘সুরারাই পোত্রু’ ছবির সুরিয়া। এটি অজয়ের তৃতীয় এবং সুরিয়ার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

মরণোত্তর সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন মালয়ালম পরিচালক সচ্চিদানন্দ কে আর। ‘এ কে আয়াপ্পানাম কোশিয়াম’ ছবির জন্য এই বিশেষ সম্মান।  একই ছবির জন্য সেরা সহ-অভিনেতা নির্বাচিত হয়েছেন বিজু মেনন। তামিল ছবি ‘শিবারানজানিয়াম ইনান সিলা পেঙ্গালাম’র জন্য লক্ষ্মীপ্রিয়া চন্দ্রমৌলী পেয়েছেন সেরা সহ-অভিনেত্রীর তকমা। ছবিটি সেরা তামিল ছবি ও সেরা সম্পাদনা বিভাগেও পুরস্কার জিতেছে।

তানহাজি ছবির দৃশ্য

সেরা জনপ্রিয় ছবি ও সেরা কস্টিউম বিভাগেও পুরস্কার পেয়েছে ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। সেরা হিন্দি ছবির তকমা পেয়েছে ‘জুনিয়র তুলসীদাস’। এ ছবির শিশু-অভিনেতা বরুণ বুদ্ধদেব বিশেষ জুরি পুরস্কার জিতে নিয়েছে। সেরা বাংলা ছবির শিরোপা পেয়েছে শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’। একই ছবির জন্য সেরা সিনেমাটোগ্রাফির পুরস্কার জিতেছেন সুপ্রতিম ভোল।- বিডি প্রতিদিন