ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২
  • অন্যান্য

রাবির ভর্তি পরীক্ষা; সাপ্তাহিক বন্ধের দিনেও চলবে ১৪ ট্রেন

জুলাই ২৩, ২০২২ ১১:৪৭ পূর্বাহ্ণ । ১৩৫ জন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ২৫ জুলাই থেকে শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য সাপ্তাহিক বন্ধের দিনও ১৪টি ট্রেন চলবে। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রেলওয়ে মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তি অনুসারে শুক্রবার (২২ জুলাই) চলবে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস। শনিবার (২৩ জুলাই) একই ট্রেন পঞ্চগড় থেকে রাজশাহী আসবে। রবিবার (২৪ জুলাই) বন্ধের দিন চলবে রাজশাহী থেকে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস, একই দিন রাজশাহী থেকে ঢাকা ফিরবে ট্রেনটি।সোমবার (২৫ জুলাই) খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস চলবে। ঢালারচর এক্সপ্রেসও এদিন পরিচালিত হবে।

টুঙ্গীপাড়া এক্সপ্রেস মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী থেকে গোপালগঞ্জে যাবে, আবার ফিরে আসবে। এদিন ৫৭, ৫৮, ৭৭ ও ৭৮ নম্বর কমিউটার ট্রেনও চলবে।

একইদিনের খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস চালু থাকবে। এদিন রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসও চলবে।

বুধবার (২৭ জুলাই) বন্ধের দিনও চলবে তিতুমীর এক্সপ্রেস। একইদিনে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস চলবে। বৃহস্পতিবার (২৮ জুলাই) ধূমকেতু এক্সপ্রেস ঢাকা থেকে রাজশাহী যাবে। এদিন মধুমতী এক্সপ্রেসও চলবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় ট্রেন চালু রাখতে মন্ত্রণালয়কে অনুরোধ জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ভর্তি পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সাপোর্টগুলো আমরা দেয়ার চেষ্টা করছি। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে যা যা করা প্রয়োজন, আমরা তার সবগুলোই করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সর্বস্তরের মানুষের আন্তরিক প্রচেষ্টায় প্রতি বছরের ন্যায় এবারও আমরা একটি স্বচ্ছ ও সুন্দর ভর্তি পরীক্ষা উপহার দিতে পারবো।- বিডি প্রতিদিন