ঢাকাশনিবার , ২০ আগস্ট ২০২২

এশিয়া কাপের আগে বাংলাদেশ দলে দুঃসংবাদ

আগস্ট ২০, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ । ১০২ জন

গ্রীনসিটি ডেস্ক:

এশিয়া কাপকে সামনে রেখে শনিবার থেকে অনুশীলনে নেমেছে বাংলাদেশ দল। আর আনুষ্ঠানিক প্রস্তুতি শুরুতেই দুঃসংবাদ শুনতে হলো।

পায়ের গোড়ালিতে চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন পেসার হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে দেড় বছরের বিরতির পর জাতীয় দলে ফিরেছিলেন হাসান।  হারারেতে দারুণ পারফর্ম করে নজর কাড়েন টিম ম্যানেজমেন্টের।  দুটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলে ৫ উইকেট নেন তিনি।

সেই সুবাাদে এশিয়া কাপ দলের ১৭ সদস্যের স্কোয়াডে জায়গা হয় তার।  কিন্তু চোটের কারণে এশিয়া কাপটাও হাতছাড়া হলো তার।

শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলনের সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান হাসান। সকাল ১০টায় ফিল্ডিং অনুশীলনের সময় এ ঘটনা ঘটে।

বিসিবির এক সূত্র নিশ্চিত করেছে, চোট সারতে সময় কমপক্ষে তিন সপ্তাহ লাগবে হাসানের। সেক্ষেত্রে এশিয়া কাপে আর খেলা হচ্ছে না এ পেসারের।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী বলেছেন, ‘অনুশীলের সময় হাসান অ্যাঙ্কেলে চোট পান। এখন মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে আছে। কিছুক্ষণ পর এক্স-রে করাতে নেওয়া হবে। এরপর আসলে জানা যাবে তার বর্তমান অবস্থা। এশিয়া কাপ নিয়ে শঙ্কা কি-না সেটা এক্স-রে রিপোর্ট হাতে না পেয়ে বলা যাচ্ছে না।’

হাসান মাহমুদ ছাড়ও এশিয়া কাপ দলে আরও চারজন পেসার রয়েছেন।  ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন আছেন এশিয়া কাপ স্কোয়াডে।  পেসার শরীফুল ইসলামের চোটের কারণে দলে সুযোগ পেয়েছেন টেস্ট স্পেশালিস্ট পেসার এবাদত হোসেন।  যথারীতি আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

এশিয়া কাপের উদ্দেশ্যে ২৩ আগস্ট বিকেল পাঁচটায় সংযুক্ত আরব আমিরাতের বিমান ধরবে বাংলাদেশ দল। এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট।

আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট প্রথম ম্যাচে নামবে বাংলাদেশ। এর আগে প্রায় এক সপ্তাহ অনুশীলনের সময় পাবে সাকিব বাহিনী।

যুগান্তর