ঢাকাসোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা: বিএমডিএ’র দুই কর্মচারী কারাগারে

সেপ্টেম্বর ১৯, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ । ১৬৩ জন

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলায় গ্রেফতার দুই আসামির জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ তাদের হাজির করা হয়। আদালতে আসামি পক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষের হয়ে আদালতে আসামিদের জামিন না দিতে প্রার্থনা করেন কোর্ট পুলিশের উপ-পরিদর্শক শিখা।

শুনানি শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে দুপুর দেড়টার দিকে আসামিদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয় কোর্ট পুলিশ।

গতকাল রোববার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর থেকে ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামি বিএমডিএ’র ভাণ্ডাররক্ষক মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেফতার করে রাজপাড়া থানা পুলিশ।

আসামিদের সোমবার ভোরে ঢাকা থেকে রাজশাহীর রাজপাড়া থানায় নিয়ে আসা হয়। পরে তাদের রাজপাড়া থানা থেকে সকালেই ওই মামলায় আদালতে পাঠানো হয়।

এর আগে গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই মহানগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে মামলা হয়। এতে অজ্ঞাত হিসেবে আরও ৮/১০ জনের সংখ্যা অন্তর্ভুক্ত করা হয়।

Paris