ঢাকাবৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২
  • অন্যান্য

বিসিএস ছাড়া সব সরকারি চাকরিতে বয়সে ছাড়

সেপ্টেম্বর ২২, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ । ৭৪ জন

বিসিএস ছাড়া সরকারি সব নিয়োগে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমায় ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব, সিনিয়র সচিবকে অনুরোধ করা হয়েছে।

আরো পড়ুন: বয়সে ৩৯ মাস ছাড় পেলেন সরকারি চাকরি প্রার্থীরা

আরো পড়ুন: ১৬৫ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

আরো পড়ুন: ‘মিয়ানমার ইস্যুতে আমাদের সেনাবাহিনী প্রস্তুত’

নির্দেশনায় বলা হয়েছে, যে সকল মন্ত্রণালয়বিভাগ ও এর অধীন অধিদপ্তরপরিদপ্তর  দপ্তর এবং সংবিধিবদ্ধ  স্বায়ত্তশাসিত জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল দপ্তর  প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতবা বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

অর্থাৎ যাদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ শেষ হয়েছে তারা

আগামী ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

এর আগে, করোনা  এর কারণে এর আগেও দুই দফা বয়সে ছাড় দেওয়া হয়েছিল। প্রথম দফায় ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর সরকারি প্রার্থীদের বয়স ৩০ পেরিয়েছে তাদের বয়সসীমায় ৫ মাস ছাড় দেয়ার নির্দেশ দেয় সরকার। পরবর্তী দফায় ২০২১ সালের ১৯ আগস্ট চাকরি প্রার্থীদের বয়সে ২১ মাস ছাড় দেয়া হয়।

সূত্র: দৈনিক শিক্ষা

Paris