ঢাকাশনিবার , ১৫ অক্টোবর ২০২২

রাজশাহীতে বাসি বিরিয়ানির মাংস তুলে রেখে ফের রান্না, ভোক্তা অধিদপ্তরের জরিমানা

অক্টোবর ১৫, ২০২২ ৫:৫৯ অপরাহ্ণ । ১৭৩ জন

রাজশাহীতে সেবার মান যাচাইয়ে শুক্রবার (১৪ অক্টোবর) ছুটির দিনেও বাজার তদারকি অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

দুপুরে নগরীর উপশহর নিউমার্কেট ও গোরহাংগা এলাকায়ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ অভিযান পরিচালনা করেন।

এসময় তেহেরি ঘর রেস্টুরেন্টে আগের দিনের অবিক্রীত কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে পুনরায় বিক্রির প্রমাণ পায় ভোক্তা অধিদফতর। এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

May be an image of 3 people, people standing and brick wall

সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে শুক্রবার ছুটির দিন সকালে নগরীর উপশহর নিউমার্কেট ও গোরহাংগা এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে গোরহাংগা এলাকার তেহেরি ঘর রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের সত্যতা মেলে। এছাড়াও তারা আগের দিনের অবিক্রিত কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে সংরক্ষণ করতেন। যেগুলো পুনরায় বিক্রির জন্য প্রক্রিয়াজাত করতো। এসব অপরাধে ওই রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও উপশহর নিউমার্কেট এলাকায় মেয়াদোত্তীর্ণ নামি-দামি ব্রান্ডের সাবান, রুহ আফজা, কর্ন ফ্লাওয়ারসহ বিভিন্ন পণ্য বিক্রির দায়ে রফিক স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ দিন দুই প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা ও জব্দকৃত অবৈধ মালামাল ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

Paris