ঢাকাসোমবার , ১৭ অক্টোবর ২০২২
  • অন্যান্য

ঢাকায় আসছেন না নোরা ফতেহি

অক্টোবর ১৭, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ । ১০৪ জন

আজ সোমবার সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়নি।

Nora Fatehi talks about her personal style | Filmfare.com

আগামী ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনে নাচ পরিবেশনের কথা ছিল নোরার, বিষয়টি নিয়ে গতকাল রোববার এক সংবাদ সম্মেলনও আয়োজন করেছিল আয়োজকেরা। মন্ত্রণালয়ের আদেশের বিষয়ে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা বলেন, তাঁরা এখনো সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি পাননি।

এর আগে ডিসেম্বরে মিরর গ্রুপের আয়োজনে নোরার ঢাকায় আসার ঘোষণা দেওয়া হয়েছিল। পরে একই কারণ দেখিয়ে অনুমতি দেয়নি সরকার।

‘সাকি সাকি’, ‘দিলবার’ গানে নাচ পরিবেশন করে ঝড় তোলা নোরা এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ।

তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতেও নোরা ফতেহির সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস–৯ ’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া।

Nora Fatehi Looks Stunning in Her Red Sparkling Gown by Yousef Al Jasmi-  Yay or Nay?

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাঁদের অভিনীত সিনেমাগুলো দেখে বড় হয়েছেন নোরা।

মঞ্চে নোরা ফাতেহি

সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু রক্ষণশীল অভিভাবকের বাড়িতে সেটি ছিল প্রায় অসম্ভব। বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রেখেছিলেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি বলিউডের চোখে তাক লাগিয়ে দিয়েছেন।

প্রথম আলো