ঢাকামঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২

অনুমতি ছাড়াই মালামাল বিক্রি, ইবির চার কর্মকর্তা বদলি

অক্টোবর ১৮, ২০২২ ১২:০১ অপরাহ্ণ । ১৭৩ জন

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্ধশত অব্যবহৃত পুরাতন কম্পিউটারও অন্যান্য মালামাল বিক্রির অভিযোগে এস্টেট অফিসের চার কর্মকর্তাকে ভিন্ন অফিসে বদলি করা হয়েছে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত তারা বদলিকৃত অফিসে কাজ করবেন।

অফিস আদেশে বলা হয়, অভিযুক্ত কর্মকর্তা টিপু সুলতানকে এস্টেট অফিস থেকে একাডেমিক শাখার রেজিস্ট্রার অফিসে, উকিল উদ্দীনকে এস্টেট অফিস থেকে সামাজিক বিজ্ঞান অনুষদে, নাজমুল হুসাইনকে এস্টেট অফিস থেকে পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগে এবং বকুল হোসেনকে এস্টেট অফিস থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে বদলি করা হলো। সেই সঙ্গে তাদের ভৎর্সনাসহ ভবিষ্যতে এমন ধরনের ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের পুরাতন জিনিসের স্টোর রুম পরিষ্কারের কথা বলে এস্টেট অফিসের উপ-রেজিস্ট্রার টিপু সুলতান ও তার সহযোগী তিনজন মিলে সেখানে থাকা পুরাতন জিনিসপত্র বিক্রি করেন।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই প্রতিটি কম্পিউটার ৫০ টাকা এবং সিপিইউ ও অন্যান্য জিনিসগুলো ওজনে বিক্রি করা হয়। এ নিয়ে সংবাদ প্রকাশের পর টিপু সুলতানকে শোকজ করা হয়। এরপর গত ৩১ মে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।-বাংলানিউজ

Paris