ঢাকামঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২
  • অন্যান্য

‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে রাজশাহী চেম্বারের দোয়া মাহফিল

অক্টোবর ১৮, ২০২২ ৫:১৪ অপরাহ্ণ । ১৪০ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) দুপুরে রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির বোর্ড রুমে শেখ রাসেল দিবস উপলক্ষে পবিত্র কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু’র  সভাপতিত্ব এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, সহ-সভাপতি মোঃ সুলতান মাহমুদ (সুমন), পরিচালক রিয়াজ আহম্দে খান ও মোঃ মোস্তাফিজুর রহমান

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।

Paris